শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

ফের ইসরায়েলের হামলা সিরিয়ার বিমানবন্দরে

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : বুধবার, ২২ মার্চ, ২০২৩
ফের ইসরায়েলের হামলা সিরিয়ার বিমানবন্দরে

আন্তর্জাতিক ডেস্ক : 

সিরিয়ার আলেপ্পো বিমান বন্দরে আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। চলতি মাসে দ্বিতীয়বারের মতো কোনো সিরিয়ান স্থাপনাকে লক্ষ্যবস্তু করেছে দেশটি। হামলায় বস্তুগত ক্ষতি হয়েছে বলে সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

বুধবার (২২ মার্চ) প্রথম প্রহরে বিমানবন্দরটির রানওয়েতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইসরায়েলের যুদ্ধবিমান। কয়েক সপ্তাহের মধ্যে দ্বিতীয়বারের মত বিমানবন্দরটিতে হামলা করেছে ইসরায়েল।

তাৎক্ষণিকভাবে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। তবে সানা বলছে, বিমানবন্দরের রানওয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। একটি সামরিক সূত্রের বরাত দিয়ে সানা জানিয়েছে, ভূমধ্যসাগরের ওপর দিয়ে যুদ্ধবিমানের মাধ্যমে আলেপ্পো বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইসরায়েল। বিস্ফোরণের শব্দ অন্যান্য অঞ্চল থেকেও শোনা গেছে।

এ বছর মার্চের শুরুতেই ইসরায়েলি বিমান হামলায় রানওয়ে ক্ষতিগ্রস্ত হওয়ায় আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দরটির কার্যক্রম কয়েকদিনের জন্য বন্ধ রাখা হয়েছিল। এর কিছুদিন পরে আবারও ইসরায়েলের হামলায় উত্তর-পশ্চিম সিরিয়ার অঞ্চলটি ক্ষয়ক্ষতির শিকার হয়। নোটাম নামে পরিচিত সিরিয়ার বিমান কর্তৃপক্ষের পাঠানো এক নোটিশে ক্ষতিগ্রস্ত রানওয়েটি বন্ধ রাখার কথা জানানো হয়েছিল।

তবে বিমানবন্দরটিতে হামলার বিষয়ে কোনও মন্তব্য করেনি ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

কয়েক বছরের মধ্যে সিরিয়ার দামেস্ক ও আলেপ্পো বিমানবন্দরসহ দেশটির সরকার নিয়ন্ত্রিত অঞ্চলে শতাধিক হামলা চালিয়েছে ইসরায়েল। তবে এমন আক্রমণের কথা সচরাচর স্বীকার করে নি দেশটি। সূত্র: দ্য টাইমস অব ইসরায়েল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া