রবিবার, ০৫ মে ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত উসাইন বোল্ট

স্পোর্টস ডেস্ক
আপডেট : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত উসাইন বোল্ট

স্পোর্টস ডেস্ক : 

বিশ্বসেরা গতিমানব ও জ্যামাইকান কিংবদন্তি উসাইন বোল্টকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হিসেবে ঘোষণা দিয়েছে আইসিসি। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে হতে যাওয়া মর্যাদাপূর্ণ টুর্নামেন্টটিতে তিনি বিশেষ এই দায়িত্ব পালন করবেন। অলিম্পিকে আটবারের গোল্ড মেডেল জেতা এই অ্যাথলেটের ক্রিকেটের প্রতি ভালোবাসা ছিল আগেই, এবার সেই ইভেন্টের সঙ্গে নিজের নামও জড়িয়ে নিলেন বোল্ট।

আইসিসির মেগা টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আর মাত্র ৩৭ দিন বাকি। বর্তমানে যার আইকনিক ট্রফি বিশ্বভ্রমণ করছে। বিশেষ দূত হওয়ার মাধ্যমে বোল্ট এবারের আসরটির প্রচারণায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। জ্যামাইকান এই স্প্রিন্টার অংশ নেবেন টি-টোয়েন্টি বিশ্বকাপের অফিসিয়াল মিউজিক ভিডিওতে। গানটি গেয়েছেন সিন পল ও কিস। আগামী সপ্তাহে আইসিসির থিম সংয়ের এই ভিডিও প্রকাশের কথা রয়েছে।

বিবৃতিতে আইসিসি জানিয়েছে, অ্যাথলেট হিসেবে অসামান্য অর্জনের এবং সামর্থ্যের কারণে বিশ্বজুড়ে বোল্টের অনেক আবেদন রয়েছে। যার কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের বার্তা ছড়িয়ে দিতে তার মতো উপযুক্ত কেউ হতে পারে না।

জ্যামাইকার হয়ে ক্রিকেট খেলে বেড়ে ওঠা বোল্ট অ্যাম্বেসেডর হয়ে বলেছেন, ‘ক্রিকেট যেখানে জীবনের একটি অংশ, সেই ক্যারিবিয়ান থেকে এসেছি আমি। এই খেলা সবসময় আমার হৃদয়ের বিশেষ জায়গা দখল করে আছে। এই ধরনের সম্মানজনক টুর্নামেন্টের অংশ হতে পেরে আমি সম্মানিত।’

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে সমর্থন করবেন বোল্ট। তিনি বলেন, ‘আমি অবশ্যই বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে সমর্থন করব। খেলাটা যুক্তরাষ্ট্রে প্রবেশ করছে, এটাও বিরাট ব্যাপার। যুক্তরাষ্ট্র বিশ্বের সবচেয়ে বড় স্পোর্টস মার্কেট। তাতে করে ২০২৮ লস অ্যাঞ্জেলস অলিম্পিকে ক্রিকেট ইভেন্টের অন্তর্ভুক্তির পথও সুগম হবে।’

অ্যাথলেট হিসেবে পরিচিত হলেও ক্রিকেটের প্রতি বোল্টের ভালবাসা ছোট থেকে। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াকার ইউনিস ছিলেন তার পছন্দের অধিনায়ক। পরে তিনি ব্রায়ান লারার ভক্ত হন। ক্রিস গেইলের বিশ্বখ্যাত এই বন্ধুকেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের অ্যাম্বাসেডর হিসাবে বেছে নিয়েছে আইসিসি। বিশ্বের দ্রুততম এই মানব ২০০৯ সালে ১০০ মিটারে যে রেকর্ড গড়েন, সেই ৯.৫৮ সেকেন্ডের টাইমিং এখনও কেউ ভাঙতে পারেনি। দ্রুততম ২০০ মিটার দৌড়ের রেকর্ডও বোল্টের দখলেই (১৯.১৯ সেকেন্ড) রয়েছে। ২০১৭ সালে ট্র্যাক অ্যান্ড ফিল্ডকে বিদায় জানান বোল্ট।

উল্লেখ্য, আগামী ১ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। চলবে ২৯ জুন পর্যন্ত। ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা যৌথভাবে আয়োজন করবে এই বিশ্বকাপ। ক্রিকেটকে সারা বিশ্বে ছড়িয়ে দিতে প্রথমবারের মতো কোনো সংস্করণের বিশ্বকাপ ২০ দলের আয়োজন করছে আইসিসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া