শনিবার, ১৮ মে ২০২৪, ১১:২৭ অপরাহ্ন

ওসমানী বিমানবন্দরে ৩৪ কেজি সোনার চালানসহ আটক ৪

সিলেট জেলা প্রতিনিধি
আপডেট : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩
ওসমানী বিমানবন্দরে ৩৪ কেজি সোনার চালানসহ আটক ৪

সিলেট জেলা প্রতিনিধি : 

দুবাই থেকে সিলেটে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে ৩৪ কেজি ৩৫১ গ্রাম ওজনের ২৮০টি সোনার চালানসহ চারজনকে আটক করেছে সিলেট এয়ারপোর্টে দায়িত্বে থাকা জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই ও কাস্টমস কর্মকর্তারা।

শুক্রবার(৭ ডিসেম্বর) সকাল ৮টা ৩৫ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি ২৪৮ ফ্লাইট থেকে এই চালান উদ্ধার করা হয়।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ৮টা ৫৩ মিনিটে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি ২৪৮ ফ্লাইট থেকে ২৮০টি সোনার বার ও ছয়টি সোনার বল জব্দ করা হয়। এসব সোনার ওজন ৩৪ কেজি ৩৫১ গ্রাম। এসময় শিশু নারীসহ নয়জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে চারজনকে আটক দেখানো হয়।

ওসমানী বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার সাজেদুল করিম জানান, উদ্ধারকৃত স্বর্ণের মধ্যে ২৮০ পিস স্বর্ণের বার রয়েছে। যার ওজন ৩২ কেজি ৭৬০ গ্রাম। এছাড়া ৬টি পেস্ট করা স্বর্ণের ডিম উদ্ধার করা হয়েছে। যার ওজন ১ কেজি ৫৯১ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৩৫ কোটি টাকা বলে জানান তিনি। সাজেদুল করিম আরও জানান, বিমানের ৩২জে এবং ২১ এবিসি সিটের নিচ ও ওয়াশরুম থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ উদ্দিন আহমদ বলেন, সোনা রবারসহ কয়েকজন আটক করে জিজ্ঞাসাবাদ চলছে। আমার কাছে এখনও বিস্তারিত তথ্য আসেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া