বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩ শনাক্ত ১৭২৪ সুস্থ ২৪৩৮

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩ শনাক্ত ১৭২৪ সুস্থ ২৪৩৮
সংগৃহিত ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৪৩৯ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন দুই লাখ ৪৫ হাজার ৫৯৪ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ১৭ লাখ ৫৬ হাজার ৭৪৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন চার হাজার ৮০২ জন।

একই সময়ে ১৪ হাজার ৫০টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে আক্রান্ত আরও এক হাজার ৭২৪ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ২৭ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে তিন লাখ ৪১ হাজার ৫৬ জনে দাঁড়াল।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ৪৩ জনের মধ্যে ৩৬ জন পুরুষ ও সাত জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ রয়েছেন ৩২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৪৩৯ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন দুই লাখ ৪৫ হাজার ৫৯৪ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ১৭ লাখ ৫৬ হাজার ৭৪৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

আরও পড়ুন : করোনাভাইরাসে দেশে মৃত্যু ও আক্রান্ত বেড়েছে

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৪১ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ০১ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪১ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া