রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

বার্সেলোনার সঙ্গে থাকছেন জাভি!

স্পোর্টস ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
বার্সেলোনার সঙ্গে থাকছেন জাভি!

স্পোর্টস ডেস্ক : 

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে এন্টিরিপের বিপক্ষে হেরেছিল বার্সেলোনা। সুপার কাপের ফাইনালে বিধ্বস্ত হয় রিয়াল মাদ্রিদের কাছে। তার আগে লিগের প্রথম এল ক্লাসিকোয় হারের স্বাদ পায় কাতালানরা। সব মিলিয়ে হতাশায় বার্সা কোচ জাভি হার্নান্দেজ মৌসুম শেষে দায়িত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দেন।

শিরোপা শূন্য মৌসুম কাটলেও জাভির অধীনে ওই বার্সা পরে ঘুরে দাঁড়ানোর আভাস দিয়েছে। লিগ টেবিলে দুইয়ে উঠেছে, তরুণ দল নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল খেলেছে। প্রথম লেগে পিএসজির মাঠ থেকে জিতেও ফিরেছিল তারা। যে কারণে জাভিকে দলের ডাগ আউটে চুক্তির ২০২৫ সাল পর্যন্ত থাকার প্রস্তাব দেয় বার্সা কোচ।

ওই প্রস্তাবে রাজি হয়েছেন জাভি। বুধবার ক্লাব প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তার বাসায় স্পোর্টিং ডিরেক্টর ডেকো ও জাভি বৈঠকে বসেছিলেন। ওই বৈঠকে জাভি কাতালান ক্যাম্পে থাকতে সম্মত হয়েছেন বলে দাবি করেছে ফুটবল দলবদল বিশেষজ্ঞ সাংবাদিক ফ্যাবরিজিও রোমানো।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, পূর্বের চুক্তি অনুযায়ী ২০২৫ সালের জুন পর্যন্ত বার্সেলোনার সঙ্গেই থাকছেন জাভি। ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে আলোচনার পর নিজের সিদ্ধান্ত পাল্টেছেন সাবেক বার্সা খেলোয়াড়। ক্লাবের পক্ষ থেকে জাভিকে থেকে যেতে বলা হয়েছে।

বার্সেলোনার দুঃসময়ে ক্লাবের কোচের দায়িত্ব নিয়েছিলেন জাভি। ২০২১ সালের নভেম্বরে স্প্যানিশ জায়ান্টদের দায়িত্ব নিয়ে গত মৌসুমে ক্লাবকে এনে দিয়েছিলেন লিগ শিরোপাও। তবে এ মৌসুমে ব্যর্থতার বৃত্তেই ঘুরপাক খাচ্ছে বার্সা। পিএসজির কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়া বার্সা লিগেও রিয়াল মাদ্রিদের চেয়ে ১১ পয়েন্ট পিছিয়ে।

দলের এই অবস্থায় চলতি বছরের জানুয়ারিতে ভিয়ারিয়ালের কাছে ৫-৩ গোলে হারার পর দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন জাভি। তার ঘোষণার পর সাবেক জার্মান কোচ হ্যান্সি ফ্লিক ও ব্রাইটন কোচ রবার্তো ডি জারবিকে কোচ হিসেবে বিবেচনায় নিয়েছিল বার্সা। আপাতত তাদের চিন্তা বাদ দিয়েছে ক্লাবটি।

এর আগে ক্লাব ছাড়ার ব্যাপারে জানুয়ারিতে জাভি বলেছিলেন, ‘এটা নির্মম চাকরি। আপনার সব সময় মনে হবে, আপনি মূল্য পাচ্ছেন না। দেখবেন, কীভাবে তারা (সংবাদমাধ্যম) আপনাকে শেষ করে দেয়। তারা আপনার সমালোচনা করে এবং সেটা আপনাকে আক্রান্ত করে। এটা সব বার্সা কোচের সঙ্গেই হয়ে থাকে। শেষ পর্যন্ত ক্লাব ছেড়ে যেতে হয়।

বার্সার এই কিংবদন্তি আরও বলেছিলেন, এই সিদ্ধান্ত দলকে এবং এখানকার পরিবেশকে হালকা করতে সাহায্য করবে। খেলোয়াড়েরা আবারও মুক্ত অনুভব করবে। অর্থের দ্বারা চালিত হয়ে আমি সিদ্ধান্ত নিই না। আমার চুক্তি কখনোই সমস্যা হয়ে দাঁড়াবে না। আমি হৃদয় দ্বারা চালিত হয়ে সিদ্ধান্ত নিই।

এদিকে আগামী মৌসুমেও যদি বার্সার উন্নতি না হয় তবে বার্সেলোনা ভালো কোনো কোচ আনার চেষ্টা করবে বলে জানায় বিবিসি। তারা জানায় পেপ গার্দিওলা, লুইস এনরিকে, মিকেল আরতেতার মতো কোনো হাই প্রোফাইল কোচকে রাজি করানোর চেষ্টা করবে কাতালান ক্লাবটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া