মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

বান্দরবানে অস্ত্রসহ কেএনএফের ৯ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
বান্দরবানে অস্ত্রসহ কেএনএফের ৯ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : 

বান্দরবানের রুমা উপজেলার দুর্গম পাহাড়ে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথবাহিনীর অভিযানে সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ৯ সদস্যকে অস্ত্রসহ গ্রেফতার করেছে যৌথ বাহিনী।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সেনাবাহিনীর নেতৃত্বে চলমান যৌথ অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।

সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এসব তথ্য নিশ্চিত করেছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, সেনাবাহিনীর নেতৃত্বে চলমান যৌথ অভিযানে আজ বান্দরবান জেলার রুমা উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা থেকে সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী কেএনএফের ৯ সদস্যকে ৯টি অস্ত্র ও গোলাবারুদসহ গ্রেফতার করেছে যৌথ বাহিনী।

এর আগে রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুটের ঘটনায় করা মামলায় ৬২ জনকে গ্রেফতার করা হয়। বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে যৌথবাহিনী।

গত ২ এপ্রিল রাতে এবং ৩ এপ্রিল দুপুরে বান্দরবানের রুমা ও থানচি উপজেলার কৃষি ও সোনালী ব্যাংকের ৩টি শাখায় হামলা চালায় সশস্ত্র লোকজন। তারা টাকা লুট করে, কর্মকর্তা-কর্মচারীদের মারধর করে, একজন ব্যাংক ব্যবস্থাপককে অপহরণ করে নিয়ে যায়। এছাড়া বেশকিছু অস্ত্র ও গুলি লুট করে।

দুটি ঘটনাতেই পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) জড়িত বলে উল্লেখ করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ গোষ্ঠীটি পাহাড়ে ‘বম পার্টি’ নামে পরিচিত।

এরপর থেকে রুমা ও থানচি এলাকায় কেএনএফ সদস্যদের বিরুদ্ধে যৌথ অভিযান চালাচ্ছে পুলিশ, সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া