রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

আনু মুহাম্মদের চিকিৎসায় মেডিকেল বোর্ড হবে : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
আপডেট : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
আনু মুহাম্মদের চিকিৎসায় মেডিকেল বোর্ড হবে : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : 

লেখক ও অধ্যাপক আনু মুহাম্মদের শারীরিক অবস্থা পর্যবেক্ষণের পর তার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করার কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আনু মুহাম্মদকে দেখতে এসে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, তিনি (আনু মুহাম্মদ) প্রথমে ঢাকা মেডিকেলে ভর্তি ছিলেন। গতকাল ডাক্তারদের পাঠানো ছবি দেখে আমার মনে হয়েছে উনার একটা কম্বাইন্ড অপারেশন প্রয়োজন। সেটা সবচেয়ে ভালো হবে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে। তাই তাকে এখানে শিফট করতে বলেছি।

সর্বোচ্চ সেবার আশ্বাস দিয়ে তিনি বলেন, অধ্যাপক আনু মুহাম্মদের শারীরিক অবস্থা ভালো। তাকে ঢাকা মেডিকেল থেকে বার্ন ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে। এখানে সার্বক্ষণিক পর্যবেক্ষণে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব আনু মোহাম্মদ যেন উনার কর্মক্ষেত্রে ফিরে যেতে পারেন। সেজন্য যা যা করার আমরা করব। আমরা কিছু পরীক্ষা করব দ্রুত এবং পরিকল্পনা করে খুব দ্রুত অপারেশন করার ব্যবস্থা নেব।

প্রধানমন্ত্রী আনু মুহাম্মদের সার্বক্ষণিক খোঁজ রাখছেন জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাকে ফোন করেছিলেন, আনু মুহাম্মদের বিষয়ে খোঁজ নিয়েছেন। আমি উনাকে সবকিছু বিস্তারিত বর্ণনা দিয়েছি। প্রধানমন্ত্রী আমাকে উনার চিকিৎসার বিষয়ে সর্বোচ্চ যা করা যায় তা করার নির্দেশ দিয়েছেন। আমি প্রধানমন্ত্রীকে অবহিত করেছি, আমাদের মেডিকেল বোর্ড হবে। যা সিদ্ধান্ত হবে আমরা উনাকে জানাবো। আমরা সর্বোচ্চ চেষ্টা করবে উনি আবার যেন উনার কর্মক্ষেত্রে ফিরে যেতে পারেন। পরীক্ষা নিরীক্ষা করে দ্রুত উনার অস্ত্রোপচার করা হবে।

একটি স্মরণসভায় যোগ দিতে শুক্রবার (১৯ এপ্রিল) দিনাজপুর গিয়েছিলেন তেল, গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ। রোববার (২১ এপ্রিল) একতা এক্সপ্রেসে ঢাকায় ফেরার সময় তিনি দুর্ঘটনায় পড়েন।

খিলগাঁওয়ে পৌঁছানোর পর ট্রেনটি ধীরে চলতে থাকলে সেখানেই নেমে পড়ার চেষ্টা করেন আনু মুহাম্মদ। তখন পা পিছলে পড়ে বাঁ পায়ের প্রায় সব আঙ্গুল থেঁতলে যায়। ডান পায়ের বুড়ো আঙ্গুলও ক্ষতিগ্রস্ত হয়। তাৎক্ষণিকভাবে তাকে নেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে পায়ের আঙুলে অস্ত্রোপচার করার পর রোববার তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখেন চিতিৎসকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া