রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

অবসরের ঘোষণা দিলেন সাবেক পাকিস্তান অধিনায়ক বসমাহ মারুফ

স্পোর্টস ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
অবসরের ঘোষণা দিলেন সাবেক পাকিস্তান অধিনায়ক বসমাহ মারুফ

স্পোর্টস ডেস্ক : 

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন পাকিস্তান নারী ক্রিকেট দলের অধিনায়ক বিসমাহ মারুফ। এক বিবৃতিতে বিসমাহ মারুফের অবসরের বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

১৫ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন বিসমাহ। পাকিস্তানের হয়ে তিনি ২৭৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ২০১৬ সালে টি-টোয়েন্টিতে পাকিস্তানের অধিনায়ক হিসেবে দায়িত্ব নেন তিনি। এর এক বছর পরই তাঁকে ওয়ানডে দলের নেতৃত্বের দায়িত্বও দেয়া হয়।

অবসর নিয়ে বিসমাহ বলেন, যে খেলাটা আমি সবচেয়ে ভালোবাসি, সেখান থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। চ্যালেঞ্জ, জয় ও ভুলে যাওয়ার মতো নয়—এমন সব স্মৃতি মিলিয়ে অসাধারণ এক অভিযাত্রা ছিল। আমার ক্রিকেট ক্যারিয়ারের শুরু থেকে পরিবারের সমর্থন ছিল, সে জন্য পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানাই।

জাতীয় দলকে ৩৪টি একদিনের ম্যাচ এবং ৬২টি টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন বিসমাহ। ৩২ বছর বয়সী সাবেক এই অধিনায়ক আন্তর্জাতিক ক্রিকেটে ৬২৬ রান করার পাশাপাশি ৮০টি উইকেট নিয়েছেন। কোনো শতকের দেখা না পেলেও তাঁর নামের পাশে আছে ৩৩টি ফিফটি।

পাকিস্তানের হয়ে মেয়েদের চারটি বিশ্বকাপ এবং ৮টি টি-টোয়ূএন্টি বিশ্বকাপে খেলেছেন বিসমাহ। নিজের অবসরবার্তায় ভক্তদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক। তিনি বলেন, ‘ক্যারিয়ারজুড়ে যেকোনো জায়গায়, যেকোনোভাবে আমাকে অকুণ্ঠ সমর্থন দিয়ে যাওয়ার ভক্তদের কাছে আমি গভীরভাবে কৃতজ্ঞ। আর সবার শেষে আমি ধন্যবাদ জানাই সতীর্থদের। তারা আমার কাছে পরিবারের মতো। মাঠ ও মাঠের বাইরে যে সম্পর্ক আমরা তৈরি করেছি, সেটা সব সময়ই মনে থাকবে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া