শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মেসি-বার্সার চুক্তির বিখ্যাত ন্যাপকিন ১১ কোটি টাকায় বিক্রি পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ডিবিতে মামুনুল হক কেন্দ্র দখলতো দূরের কথা একটি জাল ভোট পড়লেও কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে : ইসি হাবিব বজ্রপাতে চার জেলায় ৮ জনের মৃত্যু মোনালি ঠাকুরের মা আর নেই বাংলাদেশ ব্যাংক তার স্বাধীন সত্তা হারিয়ে ফেলেছে : ড. ফাহমিদা খাতুন যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্ক দেখে বিএনপির মাথাটা একটু বেশিই খারাপ : পররাষ্ট্রমন্ত্রী বিএনপির সামনে ইস্যু না থাকায় দলটি গণঅভ্যুত্থান থেকে লিফলেট বিতরণে নেমে এসেছে : কাদের ডেঙ্গু আক্রান্ত নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন: সাঈদ খোকন

ঘন কুয়াশায় ১১টি ফ্লাইট শাহজালালে নামতে পারেনি

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩
ঘন কুয়াশায় ১১টি ফ্লাইট শাহজালালে নামতে পারেনি

নিজস্ব প্রতিবেদক : 

ঘন কুয়াশার কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ছয় ঘণ্টা কোনো আন্তর্জাতিক ফ্লাইট নামতে পারেনি। এসময় ১১টি আন্তর্জাতিক ফ্লাইট এ বিমানবন্দরে অবতরণের কথা ছিল। পরে ফ্লাইটগুলো আশপাশের বিমানবন্দরে চলে যায়।

সোমবার (১১ ডিসেম্বর) দিবাগত রাত ২টার পর থেকে এমন পরিস্থিতি তৈরি হয়। তবে মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ৮টা থেকে আবার এসব ফ্লাইট ফেরত আসতে শুরু করে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানায়, ১১টি ফ্লাইটের মধ্যে ১০টি ছিল যাত্রীবাহী, একটি ছিল কার্গো বিমান। তবে সকাল ৮টার পর থেকে আবার এসব উড়োজাহাজ ফেরত আসতে শুরু করে। যদিও অভ্যন্তরীণ ফ্লাইটগুলো রাতে থাকে না। এছাড়া আজ সকালে এসব উড়োজাহাজ চলাচলের ক্ষেত্রে কোনো সমস্যা হয়নি।

ঘন কুয়াশার কারণে সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত বিভিন্ন দেশ থেকে আসা ৮টি ফ্লাইট ঢাকায় নামতে না পেরে কলকাতায় অবতরণ করে। এছাড়া এয়ার এশিয়ার দুটি ফ্লাইট রওনা হয়েও কুয়ালালামপুর ফিরে গেছে, গালফ এয়ারের একটি ফ্লাইট ব্যাংকক ও ইস্তাম্বুল থেকে আসা তার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট দিল্লিতে অবতরণ করে।

কলকাতায় অবতরণ করা ফ্লাইটগুলোর মধ্যে থাই এয়ারওয়েজের একটি, কুয়েত এয়ারওয়েজের দুটি, সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের একটি, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি, সালাম এয়ারের একটি, ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট রয়েছে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, গতকাল ঢাকার আশপাশে অবতরণ করা ফ্লাইটগুলো মঙ্গলবার সকালে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে। ফলে ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যের ফ্লইট ছাড়তে দেরি হয়।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম আজ মঙ্গলবার বলেন, গতকাল সোমবার দিবাগত রাত ২টার পর থেকে ঘন কুয়াশা ছিল। এর পর কুয়াশা আরও বাড়তে থাকে। এতে ১১টি ফ্লাইট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারেনি।

তিনি জানান, ১১টি ফ্লাইটের মধ্যে ১০টি ছিল যাত্রীবাহী, ১টি ছিল কার্গো বিমান। তবে সকাল ৮টার পর থেকে আবার এসব উড়োজাহাজ ফেরত আসতে শুরু করে।

কামরুল ইসলাম আরও বলেন, অভ্যন্তরীণ ফ্লাইটগুলো রাতে থাকে না। আর আজ সকালে এসব উড়োজাহাজের চলাচলের ক্ষেত্রে কোনো সমস্যা হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া