বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন

৮ মামলায় হাইকোর্টে নিপুণ রায়ের আগাম জামিন

নিজস্ব প্রতিবেদক
আপডেট : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
৮ মামলায় হাইকোর্টে নিপুণ রায়ের আগাম জামিন

নিজস্ব প্রতিবেদক : 

নাশকতার ৮ মামলায় ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৪ ডিসেম্বর) বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এ জামিন দেন।

রাজধানীর রমনা ও পল্টন থানায় সাতটি এবং দক্ষিণ কেরানীগঞ্জ থানায় দায়ের করা এক মামলায় তাকে আগামী ১১ জানুয়ারি পর্যন্ত এই আগাম জামিন দেন আদালত।

বিষয়টি নিশ্চিত করেছেন নিপুণ রায়ের আইনজীবী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। তিনি বলেন, গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ পণ্ড এবং পরবর্তীতে দায়ের করা আট মামলায় অ্যাডভোকেট নিপুণ রায়কে আগামী ১১ জানুয়ারি পর্যন্ত হাইকোর্ট আগাম জামিন আদেশ দিয়েছেন।

নিপুণের পক্ষের আইনজীবী হিসেবে আরও ছিলেন, ব্যারিস্টার দেবাশীষ রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল মনিরুল ইসলাম।

জামিন পেয়ে গণময়াধ্যমে নিপুণ রায় চৌধুরী বলেন, চলমান আন্দোলন রুখে দিতে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক গায়েবি মামলা, গণগ্রেপ্তারসহ নানাভাবে নির্যাতন করছে সরকার। কোনো কিছুতেই কাজ হবে না। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে চলমান গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে জনগণ বিজয়ী হবেই।

আগাম জামিন পাওয়া যাদের অধিকার তাদের বিষয়ে প্রধান বিচারপতি সুদৃষ্টি দেবেন বলে এসময় তিনি প্রত্যাশা ব্যক্ত করেন। বিচার বিভাগ নির্বাহী বিভাগের আওতাধীন হয়ে যাওয়ায় সবাইকে আগাম জামিন দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন বিএনপির এই নেত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া