শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:১৬ অপরাহ্ন

রক্ষণাবেক্ষণের দায়িত্ব ওয়াসার, জলাবদ্ধতা হলে আমাদের দোষারোপ

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
ফাইল ছবি

রাজধানীর জলাবদ্ধতা সরেজমিনে দেখতে মঙ্গলবার দুপুর ১২টায় মিরপুর এলাকা পরিদর্শন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। রাজধানীর শেওড়াপাড়া বাসস্ট্যান্ড এলাকা পরিদর্শন করে মেয়র দ্রুত পানি অপসারণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

ডিএনসিসির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়। জলাবদ্ধতা দেখতে গিয়ে মো. আতিকুল ইসলাম বলেন, আমি এখানে এসে দেখলাম জলাবদ্ধতায় কী দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীকে। ড্রেনেজ ব্যবস্থাপনার দায়িত্ব ঢাকা ওয়াসার, খালগুলো খনন ও রক্ষণাবেক্ষণের দায়িত্ব ওয়াসার।

 

কিন্তু জলাবদ্ধতা হলে মানুষ নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে আমাদের দোষারোপ করেন। এখানে দেখুন মেট্রো রেলের উন্নয়নমূলক কাজ হচ্ছে। তবে নানাবিধ সমস্যার কারণে বৃষ্টির পানি দ্রুত নেমে যেতে পারছে না। তা ছাড়া আমাদের খালগুলোর অবস্থা অত্যন্ত নাজুক। এর জন্য চাই সমন্বিত পরিকল্পনা।

তিনি আরো বলেন, যে সংস্থাই কাজ করুক না কেন যথাযথ পরিকল্পনা অনুযায়ী করতে হবে। নগর পরিকল্পনায় কোনো অনিয়ম, দুর্নীতি হলে বরদাশত করা হবে না। এখানে শেওড়াপাড়া এলাকার জনগণ দাবি করেছেন, তারা এই রাস্তা প্রশস্ত দেখতে চান। আমরাও চেষ্টা করব কিভাবে রাস্তাটা আরো প্রশস্ত করা যায়।

 

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ইসমাইল মোল্লা ও ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর মো. হুমায়ুন রশীদ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: