শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে হাইস্কুল গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে গুলিতে নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : বুধবার, ৭ জুন, ২০২৩
যুক্তরাষ্ট্রে হাইস্কুল গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে গুলিতে নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক : 

যুক্তরাষ্ট্রে একটি হাইস্কুলের গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে বন্দুকধারীর গুলিতে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও সাতজন।

স্থানীয় সময় মঙ্গলবার (৬ জুন) সন্ধ্যায় একটি থিয়েটারের বাইরে ওই হামলার ঘটনা ঘটে। সেখানে একটি হাই স্কুলের স্নাতক অনুষ্ঠানের আয়োজন করা হয়। রিচমন্ডের এক পুলিশ কর্মকর্তা সিএনএন-কে এ তথ্য জানান। দুজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

স্থানীয় সময় মঙ্গলবার (৬ জুন) সন্ধ্যায় স্নাতক অনুষ্ঠানের পর ভার্জিনিয়ার রিচমন্ডের আলট্রিয়া থিয়েটারের বাইরে গোলাগুলির ঘটনায় বহু মানুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

রিচমন্ড পুলিশের মুখপাত্র ট্রেসি ওয়াকার গোলাগুলিতে আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, সেখানকার পরিস্থিতি এখন আর জনসাধারণের জন্য হুমকি হিসেবে নেই।

রিচমন্ড পাবলিক স্কুলের কর্মকর্তা ম্যাথিউ স্ট্যানলি জানিয়েছেন, হুগুয়েনট হাই স্কুলের স্নাতক অনুষ্ঠান শেষ হওয়ার পর মনরো পার্কে গোলাগুলির ঘটনা ঘটে। তিনি বলেন, আমরা আজ সন্ধ্যার পর নির্ধারিত অন্য একটি স্কুলের স্নাতক অনুষ্ঠান বাতিল করেছি।

সিএনএন জানিয়েছে, স্কুল সিস্টেমের ওয়েবসাইট অনুসারে মঙ্গলবার আলট্রিয়া থিয়েটারে তিনটি স্কুলের স্নাতক অনুষ্ঠান হওয়ার কথা ছিল। ভার্জিনিয়া কমনওয়েলথ ইউনিভার্সিটি জানিয়েছে, বিকেল ৫টা ১৫ মিনিটে একটি সতর্কতা পাঠানো হয়েছে যে, মনরো পার্কে গোলাগুলির ঘটনা ঘটেছে। প্রায় এক ঘন্টা পর সতর্ক বার্তায় জানানো হয় যে, কোনও চলমান হুমকি নেই।

অন্তর্র্বতী পুলিশপ্রধান রিক এডওয়ার্ডস বলেছেন, গোলাগুলিতে নিহত দুজনই পুরুষ। তাদের একজনের বয়স ১৮ বছর এবং অন্য জনের ৩৬ বছর। তারা দুজনই গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন।

তিনি বলেন, ঘটনার পর পুলিশ ১৯ বছর বয়সী সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করেছে। তার বিরুদ্ধে দ্বিতীয়-ডিগ্রি হত্যার অভিযোগ করা হবে।

এডওয়ার্ডস বলেন, সন্দেহভাজন ওই ব্যক্তি নিহত দুজনের অন্তত একজনকে জানত বলে আমরা মনে করি। পুলিশ প্রাথমিকভাবে দ্বিতীয় আরেক ব্যক্তিকে আটক করেছিল। কিন্তু গুলির এ ঘটনায় তিনি জড়িত নয় বলে তদন্তকারীরা মনে করছেন।

তিনি বলেন, ঘটনার সময় নয় বছর বয়সী একটি মেয়ে গাড়ির ধাক্কায় আহত হয়। পরে মঙ্গলবার রাতে তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। সে এখন শঙ্কামুক্ত।

রিচমন্ডের মেয়র লেভার এম স্টনি পুরো পরিস্থিতি সম্পর্কে টুইটারে একটি বিবৃতি প্রকাশ করেছেন বলে জানায় সিএনএন। বর্তমানে মনরো পার্কের পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন তারা। যে কোনও তথ্য আসার সঙ্গে সঙ্গেই তা জানানো হবে বলে উল্লেখ করেন তিনি। একই সঙ্গে ওই এলাকা এড়িয়ে চলার আহ্বান জানানো হয়। সূত্র : সিএনএন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া