মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০২:৩১ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় কমল মৃত্যু ও আক্রান্ত

রিপোর্টারের নাম
আপডেট : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
বিশ্বে করোনায় কমল মৃত্যু ও আক্রান্ত

গত কয়েকদিনের ব্যবধানে বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৬৩১ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪ হাজার ৩০২ জন।

এ সংখ্যা নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৩১ হাজার ৭ জনের। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১ কোটি ৭২ লাখ ১৫ হাজার ২৮৮ জনে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে জাপানে, এরপরই আছে রাশিয়া। অন্যদিকে শনাক্তেও শীর্ষে অবস্থান করছে জাপান ও রাশিয়া।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট থেকে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) এ তথ্য জানা গেছে।

এদিকে গত একদিনে যুক্তরাষ্ট্রে নতুন করে ৩৮ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছে ১৯ হাজার ৩৫১ জন। দক্ষিণ কোরিয়ায় ৩৪ হাজার ৭৬৪ জন শনাক্তের পাশাপাশি ৪৬ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে ১২ হাজার ৮১ জন শনাক্তের পাশাপাশি মৃত্যু হয়েছে ৩২ জনের। এ সময়ে জাপানে মৃত্যু হয়েছে ১৩৯ জনের। আর শনাক্ত ৬৯ হাজার ৭৩১ জন।

রাশিয়াতে এ সময়ে মৃত্যু হয়েছে ১০১ জনের। আর নতুন করে শনাক্ত হয়েছে ৫৬ হাজার ৭৫১ জন। ফলে করোনার শুরুতে রাশিয়াতে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৪৫ জনের এবং শনাক্তের সংখ্যা ২ কোটি ৪ লাখ ৩৯ হাজার ৯৫ জন।

তাইওয়ানেও শনাক্তের সংখ্যা কম নয়, দেশটিতে নতুন করে ৩৯ হাজার ৫৪২ জন শনাক্তের পাশাপাশি মৃত্যু হয়েছে ৩৯ জনের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: