শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন

ফোর্বসের ধনকুবের তালিকায় ব্রাজিলের ১৯ বছরের শিক্ষার্থী!

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
ফোর্বসের ধনকুবের তালিকায় ব্রাজিলের ১৯ বছরের শিক্ষার্থী!

আন্তর্জাতিক ডেস্ক : 

সম্প্রতি বিশ্বের শীর্ষ ধনীদের একটি তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। তালিকায় মোট ২ হাজার ৭৮১ জন স্থান পেয়েছেন। তালিকায় জায়গা করে নিয়েছেন ১৯ বছরের এক তরুণীও। ফোর্বসের ধনকুবেরের তালিকা ব্রাজিলিয়ান শিক্ষার্থী লিভিয়া ভয়েট বিশ্বের সর্বকনিষ্ঠ নারী ধনকুবের হওয়ার খেতাব পেয়েছেন।

এর আগে ১৯ বছর বয়সী ইতালির তরুণী ক্লেমেন্তে দেল ভেচিও ছিলেন সর্বকনিষ্ঠ ধনকুবের। তিনি লিভিয়া ভয়েটের চেয়ে মাত্র দুই মাসের বড়। তালিকার ২৫ জন সর্বকনিষ্ঠ ধনকুবের বয়স ৩৩ বছর বা তার চেয়ে কম। একত্রে তাঁদের মোট সম্পদের পরিমাণ ১১০ বিলিয়ন ডলার।

কে এই লিভিয়া ভয়েট

লিভিয়া ভয়েট লাতিন আমেরিকার বৈদ্যুতিক মোটর প্রস্তুতকারক ডব্লিউইজির অন্যতম একজন শেয়ারহোল্ডার। এটি একটি বহুজাতিক প্রতিষ্ঠান এবং বিশ্বের ১০টি দেশের কারখানা রয়েছে। ২০২২ সালে প্রতিষ্ঠানটির আয় ছিল রেকর্ড ৬ বিলিয়ন ডলার। ডব্লিউইজির শেয়ার লিভিয়ার আয়ের একটি বড় উৎস। প্রয়াত ধনকুবের এগন জোয়াও দা সিলভা ও জেরাল্ডো ওয়ার্নিংহাউসের সঙ্গে লিভিয়ার দাদা ওয়ার্নার রিকার্ডো ভয়েট ডাব্লিউইজির সহপ্রতিষ্ঠাতা ছিলেন।

লিভিয়া বর্তমানে ব্রাজিলের একটি বিশ্ববিদ্যালয়ে পড়ছেন। তিনি ডব্লিউইজির বোর্ড বা এক্সিকিউটিভ পদে এখনো যোগ দেননি। তাঁর সম্পদের বাজারমূল্য ১ দশমিক ১ বিলিয়ন ডলার। তাঁর বড় বোন ডোরা ভয়েটও ২০২৪ সালের সর্বকনিষ্ঠ ধনকুবেরদের তালিকার ৭টি নতুন মুখের মধ্যে একজন। ২৬ বছর বয়সী ডোরা ভয়েট ২০২০ সালে স্থাপত্য বিষয়ে ডিগ্রি অর্জন করেছেন।

২০২৪ সালের শীর্ষ এই শতকোটিপতিদের তালিকা তৈরিতে ফোর্বস গত ৮ মার্চ থেকে স্টকমূল্য ও মুদ্রার বিনিময়মূল্য ব্যবহার করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া