মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন

পাকিস্তানে পুলিশ সদর দফতরে জঙ্গি হামলায় নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩
পাকিস্তানে পুলিশ সদর দফতরে জঙ্গি হামলায় নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক : 

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের একটি আঞ্চলিক পুলিশ সদর দফতর এবং দুটি সেনা পোস্টে জঙ্গি হামলায় চার অফিসার এবং তিন জঙ্গি নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও আট কর্মকর্তা।

নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, শুক্রবার (১৫ ডিসেম্বর) ভোরে এ হামলা চালিয়েছে জঙ্গিরা। এসময় পাল্টাপাল্টি গোলাগুলিতে এইসব হতাহতের ঘটনা ঘটে। মার্কিন বার্তাসংস্থা এপি এই খবর জানিয়েছে।

একই অঞ্চলে এক আত্মঘাতী বোমা হামলাকারী একটি থানার প্রধান ফটকে একটি গাড়ি বিস্ফোরণ ঘটানোর তিন দিন পর এই হামলার ঘটনা ঘটলো। ওইদিনের বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনায় ২৩ কর্মকর্তা নিহত হন, যা চলতি বছরে সেনাদের ওপর করা সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা।

পুলিশ কর্মকর্তা ইফতিখার শাহ রয়টার্সকে বলেছেন, ডেরা ইসমাইল খান জেলার পার্শ্ববর্তী ট্যাঙ্ক জেলায় শুক্রবার (১৫ ডিসেম্বর) পুলিশ সদর দপ্তরে হামলা চালায় একদল জঙ্গি। প্রথমে একজন জঙ্গি পুলিশ লাইনের মূল গেটে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। এরপর বাকি জঙ্গিরা প্রবেশ করে গুলি করা শুরু করে।

স্থানীয় পুলিশ প্রধান ইফতিখার শাহ বলেছেন, ডেরা ইসমাইল খানের ট্যাঙ্ক শহরে পুলিশ সদর দফতরে হামলায় দুই পুলিশ কর্মকর্তা ‘শহীদ’ এবং অন্য তিনজন আহত হয়েছেন। এসময় দুই হামলাকারীও নিহত হয়েছে।

তিনি বলেন, নিরাপত্তায় থাকা সদস্যরা কয়েক ঘণ্টা ধরে জঙ্গিদের সঙ্গে লড়াই করেন। হামলায় আরও দুই পুলিশ কমকর্তা আহত হয়েছেন। পুলিশ লাইনের সব কন্টিনজেন্টকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা সেলিম খান বলেছেন, এ ঘটনার কয়েক ঘন্টা পরই আফগানিস্তানের সীমান্তবর্তী উত্তর-পশ্চিম খাইবার অঞ্চলে একটি সামরিক চৌকিতে হামলা চালায় পাকিস্তানি তালেবানরা। এতে দুই সেনা নিহত এবং আরও পাঁচজন আহত হয়।

তাৎক্ষণিকভাবে এ হামলার দায় স্বীকার করেনি কেউ। তবে পাকিস্তানি তালেবান, তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) এ হামলা চালিয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

এর আগে, মঙ্গলবার গাড়ি বোমা হামলার দায় স্বীকার করেছিল জঙ্গি গোষ্ঠী তেহরিক-ই-জিহাদ পাকিস্তানি, যা টিটিপির একটি শাখা বলে মনে করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া