শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন

দুর্ঘটনার কবলে মুরগিবাহী গাড়ি, সাহায্যের বদলে লুটে নিলো জনগণ

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩
দুর্ঘটনার কবলে মুরগিবাহী গাড়ি, সাহায্যের বদলে লুটে নিলো জনগণ

আন্তর্জাতিক ডেস্ক : 

প্রত্যেকটি প্রতিকূল মুহূর্তে ভারতীয়রা সুযোগকে কীভাবে কাজে লাগাতে পারেন, সেটাই যেন পরিষ্কার দেখা গেল উত্তরপ্রদেশের একটি মহাসড়কে। ঘন কুয়াশায় এই রাজ্যের মহাসড়কে বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। এতে অনেক গাড়ি ক্ষতিগ্রস্ত ও রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

বুধবার (২৭ ডিসেম্বর) আগ্রায় দুর্ঘটনার কবলে পড়া একটি ট্রাক থেকে প্রায় ৫০০ মুরগি হরিলুট করে নিয়ে গেছেন স্থানীয়রা। দুর্ঘটনার কবলে পড়েছে অন্তত এক ডজন গাড়ি। এতে একজন নিহত হয়েছেন। আহতদের দ্রুত কাছের হাসপাতালগুলোতে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনাকবলিত গাড়িগুলোকে রাস্তা থেকে সরাতে ডাকা হয়েছে ক্রেন।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, ঘন কুয়াশার কারণে রাস্তায় তৈরি হওয়া গাড়ির স্তুপ আগ্রায় অনেক পরিবারের জন্য অনাকাঙ্ক্ষিত উপহার নিয়ে এসেছে। কারণ দুর্ঘটনার কবলে পড়া একটি ট্রাকে মুরগি পরিবহন করা হচ্ছিল। সেই খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে স্থানীয়দের মাঝে।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, আগ্রার ওই জাতীয় মহাসড়কে দুর্ঘটনার শিকার ট্রাক থেকে মুরগি নিয়ে পালিয়ে যাচ্ছেন গ্রামবাসীরা। এ সময় অনেকে বস্তায় ভরেও মুরগি নিয়ে যান।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বুধবার সকালের দিকে আগ্রায় দুর্ঘটনায় অন্তত একজন নিহত ও আরও কয়েকজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। এছাড়া দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত গাড়ি রাস্তা থেকে সরিয়ে নেওয়ার জন্য ক্রেন মোতায়েন করা হয়েছে।

একটি ভিডিওতে দেখা যায়, ট্রাকসহ অন্তত তিনটি গাড়ি ওই এলাকায় দুর্ঘটনার কবলে পড়েছে। ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা শূন্যের কাছাকাছি নেমে আসায় এই দুর্ঘটনা ঘটেছে।

এনডিটিভি বলছে, তিন গাড়ির একটিতে ব্রয়লার মুরগি ও মুরগির বাচ্চা পরিবহন করা হচ্ছিল। এই তথ্য স্থানীয়দের মাঝে মুহূর্তের মধ্যে ছড়িয়ে যায়। পরে লোকজন যে যার মতো দৌড়ে এসে গাড়ি থেকে মুরগি লুটপাট করে নিয়ে যান। এমনকি অনেকে লুটপাট করা মুরগি বস্তায় ভরে নিয়ে যান। তাদের মধ্যে কেউ কেউ পায়ে হেঁটে আবার অনেকে মোটরসাইকেলে করে এসে মুরগি হরিলুট করেন। কাউকে কাউকে দফায় দফায় এসে মুরগি নিয়ে যেতে দেখা যায় ভিডিওতে।

ট্রাকটিতে প্রায় ৫০০ ব্রয়লার মুরগি ছিল বলে জানা গেছে। যারা বাজারমূল্য ভারতীয় মুদ্রায় প্রায় দেড় লাখ রুপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া