শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

এবার পিটিআইয়ের প্রেসিডেন্ট গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : শুক্রবার, ২ জুন, ২০২৩
এবার পিটিআইয়ের প্রেসিডেন্ট গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক : 

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রেসিডেন্ট পারভেজ এলাহীকে গ্রেফতার করেছে দেশটির দুর্নীতিবিরোধী সংস্থা।

বৃহস্পতিবার (১ জুন) লাহোরে পারভেজ এলাহীর বাসভবনের বাইরে থেকে দুর্নীতিবিরোধী সংস্থার কর্মকর্তারা তাকে গ্রেফতার করেছেন।

এলাহীর মুখপাত্র পিটিআইয়ের এই নেতাকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, গত সপ্তাহে শারীরিক সমস্যার কথা জানিয়ে আদালতে হাজির না হওয়ায় দেশটির দুর্নীতিবিরোধী আদালত তার অন্তর্র্বতীকালীন জামিন বাতিল করে। তারপরই তাকে গ্রেফতারের এই ঘটনা ঘটেছে।

পাকিস্তানের গুজরাট জেলার জন্য বরাদ্দকৃত উন্নয়ন তহবিল থেকে ৭ কোটি রুপি আত্মসাতের এক মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। দেশটির দুর্নীতি দমন আদালতের বিচারক এলাহীর বুকে ব্যথা অনুভব করার দাবি করে জমা দেওয়া মেডিকেল সার্টিফিকেটকে ভুয়া বলে ঘোষণা করেছে।

জিও নিউজের সঙ্গে আলাপকালে পাঞ্জাবের তত্ত্বাবধায়ক তথ্যমন্ত্রী আমির মীর বলেন, দুর্নীতিবিরোধী পুলিশ দুর্নীতির এক মামলায় এলাহীকে খুঁজছিল। তিনি বলেন, লাহোরের গুলবার্গ এলাকায় জহুর এলাহীর বাসভবন থেকে পালিয়ে যাওয়ার সময় পুলিশ পিটিআইয়ের এই প্রেসিডেন্টের গাড়ি আটক করে এবং তাকে হেফাজতে নেয়।

তিনি আরো বলেন, কর্তৃপক্ষের কয়েকজন তার গাড়ির গতি রোধ করে তল্লাশি করতে চেয়েছিলেন। কিন্তু গাড়িতে থাকা লোকজন এতে অস্বীকৃতি জানিয়ে চলে যাওয়ার চেষ্টা করছিলেন। পুলিশ এ সময় চালকের আসনের দিকে কাচটি ভাঙার চেষ্টা করে। তখন এলাহী গাড়ি থেকে বের হয়ে আসেন।

এলাহীর মুখপাত্র ইকবাল চৌধুরী অভিযোগ করেন, এলাহীকে গ্রেফতারের সময় তার সঙ্গে থাকা নারীদের সঙ্গে দুর্ব্যবহার করে কর্তৃপক্ষ।

তথ্যমন্ত্রীর ভাষ্যমতে, এলাহীকে এখন আদালতে উপস্থাপন করা হবে। এরপর তার আইনজীবী তার সঙ্গে দেখা করতে পারবেন।

এদিকে, এলাহী গ্রেফতার হওয়ার অল্প সময়ের মধ্যেই তার ছেলে মোনিস এলাহী জানিয়েছে, তার বাবা পিটিআইয়েই থাকবেন।

তিনি টুইট করে বলেন, তার বাবাকে মিথ্যা মামলায় গ্রেফতার করা হয়েছে। এরপর তারা পিটিআইয়েই আছেন এবং থাকবেন।

পিটিআই নেতা ফারুখ হাবিব এলাহীর গ্রেফতারকে ‘প্রতিশোধের অংশ’ বলে মন্তব্য করেন।

উল্লেখ্য, গত ৯ মে দলের প্রধান ইমরান খান গ্রেফতার হওয়ার পর দেশজুড়ে বিক্ষোভ শুরু হলে দলটিরে নেতাদের ধরপাকড় শুরু হয়। বর্তমানে দলটির শীর্ষ বেশ কয়েকজন নেতা গ্রেফতার হয়ে আছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া