রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:২৮ অপরাহ্ন

অর্ধকোটির অডি চালিয়ে রাস্তায় লালশাক বিক্রি

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : রবিবার, ১ অক্টোবর, ২০২৩
অর্ধকোটির অডি চালিয়ে রাস্তায় লালশাক বিক্রি

আন্তর্জাতিক ডেস্ক : 

ভারতের কেরালার রাস্তার পাশে একজন বিক্রেতার সবজি বিক্রির দৃশ্য সাধারণ মানুষের নজর কেড়েছে। এমন হওয়াটাই স্বাভাবিক; কারণ তিনি লাল শাক বিক্রি করতে বিলাসবহুল ‘অডি’ গাড়িতে চড়ে এসেছেন।

জানা গেছে, সুজিত নামের ওই কৃষক এলাকায় বেশ জনপ্রিয় এবং সোশ্যাল মিডিয়াতে একটি প্রোফাইলও রয়েছে। যেখানে তিনি তার কৃষিকাজ সম্পর্কিত নানান ভিডিও শেয়ার করে থাকেন।

ভিডিওতে দেখা যায়, ‘অডি এ৪’ বিলাসবহুল গাড়ি থেকে নেমে রাস্তার পাশে সবজি বিক্রি করছেন সুজিত। গাড়িটির বর্তমান বাজার মূল্য প্রায় ৫৮ লাখ ৪৫ হাজার টাকা।

‘অডি যখন শাক বিক্রি করে’ এই শিরোনামে ভিডিওটি শেয়ার করেন সুজিত। তারপর একটি মাদুর বিছিয়ে লাল শাকগুলো বিক্রির জন্য সাজিয়ে রাখে।

সবজি বিক্রি শেষে গুছিয়ে বিলাসবহুল সেডানের কাছে যায় সুজিত। গাড়ি থেকে লুঙ্গি বের করেন এবং লুঙ্গি পরে গাড়ি চালিয়ে আবার ফিরে যান তিনি।

কয়েকদিন আগেই এই ভিডিও শেয়ার করেন সুজিত। ভিডিওটি ৪ লাখ ৪৬ হাজারের বেশি লাইক এবং ৮০ লাখ ভিউ হয়েছে। তার এমন কঠোর পরিশ্রমের প্রশংসা করেছেন ইন্টারনেট ব্যবহারকারীরা। একজন লিখেছেন, কৃষি বোঝে এমন যুবকদের জন্য মহান অনুপ্রেরণা। আরেকজন বলেছেন, ‘পালং শাক থেকে অডি’।

তৃতীয় একজন ইন্টারনেট ব্যবহারকারী লিখেছেন, বলার ভাষা নেই’ আপনি একজন ভালো রোল মডেল। অন্য একজন মন্তব্য করেছেন, ‘এটাই অনুপ্রেরণা’।

কেরালার কৃষকদের মধ্যে কৃষি সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য সুজিতের বেশ পরিচিত। তার ইনস্টাগ্রামে দুই লাখ তিন হাজারের বেশি ফলোয়ার রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া