বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
১ মিনিটের ‘ঝড়’ তুললেন মাহি টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের আম্পায়ার বাংলাদেশি সৈকত অবাধ্য পর্যটক সামলাতে দেওয়াল তুলছে জাপান হিমালয়সহ পাহাড়-পর্বত রক্ষায় ঐক্যবদ্ধ হতে হবে: পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত স্মার্ট বাংলাদেশ গঠনে কারিগরি শিক্ষার বিকল্প নেই : স্পিকার নির্বাচনে জিতে দুধ দিয়ে গোসল করলেন চেয়ারম্যান! এমপি আনোয়ারুল হত্যাকাণ্ড দুই দেশের কোনো বিষয় নয়: পররাষ্ট্রমন্ত্রী এমপি আজীমকে হত্যা করেছে বাংলাদেশের অপরাধীরা : ডিবি হারুন এমপি আনারকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী আমাকে যারা এতিম করল তাদের বিচার চাই: এমপি আজীমের মেয়ে

৫ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক

পাবনা জেলা প্রতিনিধি
আপডেট : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
৫ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক

পাবনা জেলা প্রতিনিধি :

পাবনার ঈশ্বরদীর মুলাডুলি স্টেশন এলাকায় ঢাকাগামী বুড়িমাড়ী এক্সপ্রেস ট্রেনের চাকা লাইনচ্যুতির পাঁচ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) সকাল ৮টা ১০ মিনিটের দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে বুধবার (৮ মে) রাত আনুমানিক ৩টার দিকে ঢাকাগামী আন্তঃনগর ৮১০নং বুড়িমাড়ী এক্সপ্রেস ট্রেনটি ঢাকা অভিমুখে যাওয়ার সময় ঈশ্বরদী-ঢাকা রেলরুটের মুলাডুলি স্টেশন অতিক্রম করার পর আউটারে ট্রেনের ঞ নাম্বার শোভন চেয়ার কোচের একটি বগি লাইনচ্যুত হয়। মেইন লাইনে ট্রেনটি লাইনচ্যুত হওয়ার কারণে রাজধানী ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এরপর পাকশী রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফি নুর মোহাম্মদ, পাকশী বিভাগীয় পরিবহণ কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন, পাকশী বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মণ্ডলসহ বিভাগীয় রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। এরপর ঈশ্বরদী লোকোসেড থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে সকাল ৭টায় উদ্ধার কাজ শুরু করে। প্রাথমিকভাবে ট্রেনের চাকার যান্ত্রিক ত্রুটির কারণে এই লাইনচ্যুতির ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। সাড়ে ৮টার দিকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এ ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিতে অন্য দুই সদস্য হলেন, পাকশী বিভাগীয় রেলওয়ের যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম, বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মণ্ডল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া