রবিবার, ১৯ মে ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

৪১৯ হজযাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট ছাড়লো চট্টগ্রাম

চট্টগ্রাম জেলা প্রতিনিধি
আপডেট : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩
৪১৯ হজযাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট ছাড়লো চট্টগ্রাম

চট্টগ্রাম জেলা প্রতিনিধি : 

চট্টগ্রাম অঞ্চলের হজযাত্রীদের কথা ভেবে হজ ফ্লাইট শুরু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এবার চট্টগ্রাম থেকে জেদ্দা ও মদিনা গন্তব্যে ২০টি হজ ফ্লাইট পরিচালনা করবে বিমান। শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪১৯ হজ যাত্রী নিয়ে মদিনার উদ্দেশে ছেড়ে গেছে বাংলাদেশ বিমানের চট্টগ্রাম থেকে প্রথম হজ ফ্লাইট।

সোমবার (২২ মে) দিনগত রাত সাড়ে ৩টার দিকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪১৯ জন হজযাত্রী নিয়ে বিমানের প্রথম ডেডিকেটেড হজ ফ্লাইট বিজি৩৪০১ মদিনার উদ্দেশে ছেড়ে গেছে। ফ্লাইটটি স্থানীয় সময় সকাল ৭টা ৫০ মিনিটে মদিনায় পৌঁছানোর কথা। এবছর চট্টগ্রাম-জেদ্দা রুটে ১৩টি ও চট্টগ্রাম-মদিনা রুটে সাতটি ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করবে বিমান।

বাংলাদেশ বিমানের জিএম মোহাম্মদ সালাহ উদ্দিন জানান, বিমানবন্দরের চেকিং কাউন্টারে বোর্ডিং পাস ও ইমিগ্রেশনসহ বিমানের নানা প্রক্রিয়া শেষ করেন হাজিরা। বিমান ছাড়ার কিছুক্ষণ আগে দীর্ঘ লাইনে সাদা কাপড়ে দলবেঁধে বিমানে ওঠেন হজ যাত্রীরা। নির্ধারিত সময় রাত ৩টা ৪৫ মিনিটে ৪১৯ জন যাত্রী নিয়ে মদিনার উদ্দেশে ছেড়ে যায় বাংলাদেশ বিমানের চট্টগ্রাম থেকে প্রথম হজ ফ্লাইটটি।

হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন বাংলাদেশ (হাব) চট্টগ্রাম চ্যাপ্টারের চেয়ারম্যান মো. শাহ আলম জানান, চলতি হজ মৌসুমে চট্টগ্রাম থেকে মদিনা ও জেদ্দায় ২০টি ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশ বিমান। এসব ফ্লাইটে ১০ হাজার ৫০০ জন হজযাত্রী বহন করা হবে। আগামী ২২ জুন চট্টগ্রাম থেকে সর্বশেষ হজ ফ্লাইট যাবে।

গত বছর চট্টগ্রাম থেকে জেদ্দা ও মদিনা রুটে ১১টি ফ্লাইট গেলেও এবার ১০টি বাড়িয়ে ২১টি করা হয়েছে।

৪১৫ জন হজযাত্রী নিয়ে রোববার (২১ মে) দিবাগত রাত ৩টা ২০ মিনিটে জেদ্দার উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে চলতি বছরের প্রথম হজ ফ্লাইট।

সোমবার রাতে চট্টগ্রামে হজ ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমানের মহাব্যবস্থাপক (বিপণন) মোহাম্মদ সালাহউদ্দিন, মহাব্যবস্থাপক জনসংযোগ তাহেরা খন্দকার, হাব এর চট্টগ্রাম অঞ্চলের প্রেসিডেন্ট মোহাম্মদ শাহ আলম, আটাবের চট্টগ্রাম অঞ্চলের চেয়ারম্যান মো. আবু জাফর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া