শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৮:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
৮ লাখ টাকা দামের হীরা-মণি-মুক্তাখচিত মাস্ক নেপোলির সবাই ম্যারাডোনা ইউরোপা লীগের ম্যাচে! লাখ লাখ ভক্তের চোখের জলে চিরনিদ্রায় শায়িত ম্যারাডোনা চলে গেলেন বরেণ্য নাট্যব্যক্তিত্ব আলী যাকের আর্জেন্টিনার পতাকায় ১০ নম্বর জার্সিতে ম্যারাডেনা মাস্কের দামেও দ্বিতীয় ঢেউ মৃত্যুর আগে ম্যারাডোনা ১২ ঘণ্টা চিকিৎসা পাননি ম্যারাডোনার ময়নাতদন্ত রিপোর্টে যা আছে নেহা-রোহনের বিয়ের পর প্রথম ঘনিষ্ঠ ভিডিও প্রকাশ বাংলাদেশ রেলওয়ের নিয়োগ বিধি গেজেট প্রকাশ ম্যারাডোনার শেষ কথা: ‘মে সিয়েন্তো মাল’ জন্মদিনে বন্ধুকে ডেকে নিয়ে নদীতে ফেলে হত্যা! কিংবদন্তি ম্যারাডোনার ইতিহাস সেরা ৫ গোল! (ভিডিও) ম্যারাডোনার ক্রীড়া নৈপুণ্য খেলোয়াদের অনুপ্রেরণা জোগাবে করোনা আক্রান্ত বাবার জন্য এয়ার অ্যাম্বুলেন্স পাননি মেয়ে হাসপাতাল ছাড়তে চেয়েছিলেন ম্যারাডোনা কমলাপুর রেল স্টেশন ভবন ভাঙার সিদ্ধান্ত ফুটবলের কিংবদন্তি ম্যারাডোনা মারা গেছেন বিএনপি সরকারকে নামাতে গিয়ে রশি ছিঁড়ে পড়ে গেছে ডোনাল্ড ট্রাম্পের বিভ্রান্তিকর টুইট!

৩টি রেল স্টেশন চলছে একজন মাস্টার দিয়ে

সান্তাহার প্রতিনিধি
আপডেট : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
৩টি রেল স্টেশন চলছে একজন মাস্টার দিয়ে
ফাইল ছবি

উত্তরবঙ্গের মধ্যে ঐতিহ্যবাহি রেলওয়ে স্টেশন সান্তাহার। এ স্টেশন দিয়ে প্রতিদিন ব্রড গেইজ ও মিটার গেইজ মিলে প্রায় শতাধিক ট্রেন চলাচল করে। কিন্তু মাত্র ১জন মাস্টার দিয়ে চলছে সান্তাহার, বন্ধ স্টেশন তিলকপুর ও জয়পুরহাট রেলওয়ে স্টেশনটি। এতে করে সাধারণ মানুষরা এই স্টেশনে কোনো কাজে গিয়ে দেখা পাচ্ছে না স্টেশন মাস্টারের। যার কারণে স্টেশনগুলোর স্বাভাবিক কার্যক্রম অনেকটাই ব্যাহত হচ্ছে।

নওগাঁ জেলার ১১টি উপজেলা, বগুড়া ও জয়পুরহাট জেলার কয়েকটি উপজেলার যাত্রীরা এই সান্তাহার জংশন রেলওয়ে স্টেশন দিয়েই চলাচল করে। এছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে যাত্রীরা নওগাঁ ও বগুড়া জেলার বিভিন্ন স্থানে যাওয়ার জন্য এই স্টেশনটি ব্যবহার করে থাকেন।

সান্তাহার রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, গত ২৪ তারিখে সান্তাহার রেলওয়ে স্টেশন মাস্টার হিসেবে অতিরিক্ত দায়িত্ব গ্রহণ করেন হাবিবুর রহমান হাবিব। হাবিব মূলত জয়পুরহাট রেলওয়ে স্টেশনের মাস্টারের প্রধান দায়িত্বে রয়েছেন।

এছাড়াও তিনি বন্ধ থাকা তিলকপুর রেলওয়ে স্টেশনেরও মাস্টার হিসেবে অতিরিক্ত দায়িত্বে রয়েছেন। কিন্তু সান্তাহার জংশন রেলওয়ের মতো ব্যস্ততম একটি স্টেশন অস্থায়ী মাস্টার দিয়ে চালানোর কারণে অনেক কর্মকাণ্ড সঠিকভাবে সম্পন্ন হচ্ছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন : ১৬ ডিসেম্বর চিলাহাটি-হলদিবাড়ি রেলপথে ট্রেন চলাচল

সান্তাহার রেলওয়ে স্টেশন মাস্টার (অতিরিক্ত দায়িত্ব) হাবিবুর রহমান হাবিব বলেন, জনবল সংকটের কারণে রেল কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছেন। রেল কর্তৃপক্ষের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে আমাকে যে ৩টি স্টেশনের দায়িত্ব দেওয়া হয়েছে তা সঠিকভাবে পালন করার চেষ্টা করে আসছি।

যদিও বা আমার জন্য এই ৩টি স্টেশন চালানো অনেকটাই কষ্টকর একটি বিষয়। তবুও সরকারের আদেশকে সম্মান জানিয়ে তা সততা ও নিষ্ঠার সঙ্গে সঠিকভাবে পালন করার চেষ্টা করছি। তবে হয়তো বা এই সংকট আর বেশি দিন থাকবে না। রেল কর্তৃপক্ষ দ্রুতই জনবল সংকট দূর করে প্রতিটি স্টেশনে স্থায়ীভাবে মাস্টার নিয়োগ দিবেন।

রাজশাহী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) নাসির উদ্দিন জানান, মূলত জনবল সংকটের কারণেই রেল কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে। তবে জনবল নিয়োগ দেওয়ার প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হলে দ্রুত প্রতিটি রেল স্টেশনে স্থায়ীভাবে মাস্টারসহ অন্যান্য পদে লোক নিয়োগ দেওয়া হবে। তাহলে দেশের প্রতিটি রেলওয়ে স্টেশনের কার্যক্রম আরো ত্বরানিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: