শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

২৬ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহে ট্রেন চলাচল শুরু

গাজীপুর জেলা প্রতিনিধি
আপডেট : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
২৬ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহে ট্রেন চলাচল শুরু

গাজীপুর জেলা প্রতিনিধি : 

গাজীপুরের শ্রীপুর উপজেলার বনখড়িয়া (চিলাই ব্রিজ) এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামতের কাজ শেষে ২৬ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রেলপথে ট্রেন চলাচল শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে এ তথ্য জানান গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী।

তিনি জানান, বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৬টা ৩৮ মিনিটে ভাওয়াল এক্সপ্রেস ট্রেন ময়মনসিংহের উদ্দেশে ছেড়ে যায়। ইতোমধ্যে বলাকা এক্সপ্রেস, দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেন চলাচল করেছে।

পরবর্তী সময়ে সকাল সোয়া ১০টার দিকে তারকান্দি থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর যমুনা এক্সপ্রেস এবং ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস ট্রেন শ্রীপুর ছেড়ে যায়। সকাল থেকে জয়দেবপুর-ময়নসিংহ রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক আছে।

ট্রেনের জন্য শ্রীপুর স্টেশনে অপেক্ষমান যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল বুধবার ট্রেন দুর্ঘটনার কারণে জয়দেবপুর-ময়মনসিংহ রেলপথে ট্রেন চলাচল বন্ধ ছিল। এতে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়েছিল। তবে একদিন পর ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ায় এখন ট্রেন যাত্রীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।
শ্রীপুর রেলওয়ে স্টেশনমাস্টার শামীমা ইসলাম জানান, বৃহস্পতিবার সকালে দুর্ঘটনাস্থল হয়ে জয়দেবপুর-ময়মনসিংহ লাইনে ঢাকা থেকে ময়মনসিংহগামী তিনটি ট্রেন চলাচল করেছে। ঢাকা থেকে ভাওয়াল এক্সপ্রেস ৬টা ৩৮ মিনিটে, বলাকা কমিউটার ৭টা ৫ মিনিটে ও দেওয়ানগঞ্জ কমিউটার ৮টা ১২ মিনিটে দুর্ঘটনাস্থল হয়ে ঢাকা থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে শ্রীপুর স্টেশন ছেড়ে যায়।

প্রসঙ্গত, বুধবার (১৩ ডিসেম্বর) ভোররাত সাড়ে চারটার দিকে ঢাকা-ময়মনসিংহ রেলপথের শ্রীপুরের বনখড়িয়া এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়। ট্রেনটি নেত্রকোনার মোহনগঞ্জ স্টেশন থেকে মঙ্গলবার রাত ১১টার দিকে ছেড়ে আসে। পরে ময়মনসিংহ থেকে রাত দুইটায় ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। শ্রীপুরের বনখড়িয়া চিলাই নদীর ব্রিজের কাছে আসামাত্রই ভোর সাড়ে চারটায় ট্রেনের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়ে দুর্ঘটনার কবলে পড়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া