বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

২০ মিনিটে ২ লিটার পানি পান করে নারীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : রবিবার, ৬ আগস্ট, ২০২৩
২০ মিনিটে ২ লিটার পানি পান করে নারীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : 

পানির অপর নাম জীবন হলেও এবার পানি পানের ফলে অ্যাশলে সামারস নামে যুক্তরাষ্ট্রের এক নারীর মৃত্যু হয়েছে। নিহতের নাম অ্যাশলে সামারস।

শনিবার (৫ আগস্ট) প্রকাশিত এক প্রতিবেদনে এনডিটিভি জানায়, যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের লেক ফ্রিম্যানে পরিবার নিয়ে ঘুরতে গিয়েছিলেন অ্যাশলে। প্রচণ্ড গরমে খুব তৃষ্ণা পায় তার। ফলে মাত্র ২০ মিনিটের মধ্যে ২ লিটার পানি পান করেন তিনি। তারপর জ্ঞান হারিয়ে ফেলেন। শেষমেশ মৃত্যু।

অ্যাশলে সামারসের বড় ভাই ডেভন মিলার বলেন, সে ২০ মিনিটে ৪ বোতল পানি পান করেছে। একটি বোতলে গড়ে ১৬ আউন্স পানি ধরে। সে হিসাবে ৪ বোতলে ৬৪ আউন্স পানি ছিল (প্রায় ২ লিটার)।

তিনি জানান, লেক ফ্রিম্যান থেকে ফিরে নিজ বাড়ির গ্যারেজে অ্যাশলে অচেতন হয়ে পড়েন। এরপর তার আর জ্ঞান ফেরেনি। হলি নামে তাঁর আরেক বোন অ্যাশলেকে হাসপাতালে ভর্তির বিষয়টি তাঁকে ফোন করে জানান। তবে সে সময় তাঁরা জানতেন না, কী কারণে তিনি অসুস্থ হয়ে পড়েছেন।

চিকিৎসকেরা অ্যাশলের পরিবারকে জানিয়েছেন, তিনি হাইপোনাট্রেমিয়ায় আক্রান্ত হয়েছিলেন। এটি পানি বিষক্রিয়া নামেও পরিচিত। রক্তে সোডিয়ামের পরিমাণ মাত্রাতিরিক্ত পরিমাণ কমে গেলে এই জটিলতা দেখা দেয়।

হাইপোনাট্রেমিয়ায় আক্রান্ত হওয়ার ঘটনা বিরল। তবে এর পরিণতি মারাত্মক হতে পারে। সাধারণত অল্প সময়ে খুব বেশি পরিমাণ পানি পান করলে বা অসুস্থতার কারণে কিডনিতে খুব বেশি পানি থাকলে এই সমস্যা দেখা দেয়। হাইপোনাট্রেমিয়া লক্ষণগুলোর মধ্যে রয়েছে অসুস্থতা অনুভব করা, মাংসপেশিতে সংকোচন, বমি বমি ভাব ও মাথাব্যথা। সূত্র: এনডিটিভি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া