বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন

১৫ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক

মৌলভীবাজার জেলা প্রতিনিধি
আপডেট : শনিবার, ২০ মে, ২০২৩
১৫ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক

মৌলভীবাজার জেলা প্রতিনিধি : 

মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় উদ্যানে সিলেটগামী উদয়ন ট্রেনের ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ১৫ ঘণ্টা বন্ধ থাকার পর সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

শনিবার (২০ মে) রাত ৮টার দিকে ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে জানিয়েছেন শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন।

তিনি জানান, রেলওয়ে ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক মো. শফিকুল ইসলামের উপস্থিতিতে আখাউড়া ও কুলাউড়া জংশনের রিলিফ ট্রেন দুর্ঘটনার পরপরই উদ্ধার তৎপরতা চালায়। দীর্ঘ ১৫ ঘণ্টা চেষ্টার পর ট্রেন লাইন থেকে ইঞ্জিন ও দুটি বগি সরিয়ে নেয়া হয়। পরে ট্রেন লাইনের অকেজো স্লিপার মেরামত কাজ করা হয়। এর পরপরই রাত ৮টার দিকে রেললাইন সচল হয়।

তিনি আরো জানান, শ্রীমঙ্গল স্টেশনে আটকে থাকা পারাবত এক্সপ্রেস ট্রেনটি রাত ৮টার দিকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।

এর আগে শনিবার (২০ মে) ভোর পাঁচটার দিকে লাউয়াছড়া অভয়ারণ্যর মাঝামাঝি জায়গায় এই ঘটনা ঘটে। রাতে প্রচণ্ড ঝড়ে রেললাইনে পড়ে থাকা গাছের সাথে ধাক্কা লেগে সিলেটগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়। তবে এতে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

এদিকে, এ ট্রেন দুর্ঘটনার তদন্তের পাঁচ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করেছে রেলওয়ে বিভাগ। রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা খায়রুল কবিরকে আহ্বায়ক করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোক), বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ ও ওয়াগন) বিভাগীয় প্রকৌশলী (২) ঢাকা, বিভাগীয় সংকেত ও টেলি যোগাযোগ প্রকৌশলী। কমিটির সদস্যরা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ঢাকা)  শফিকুল ইসলামের নেতৃত্বে দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া