বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন

হুমকি পাচ্ছেন রাইমা সেন

বিনোদন ডেস্ক
আপডেট : শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪
হুমকি পাচ্ছেন রাইমা সেন

বিনোদন ডেস্ক : 

সৌন্দর্য ও অভিনয় দক্ষতা ভরপুর থাকার পরও মহানায়িকা সুচিত্রা সেনের বলয় থেকে বের হতে পারেননি রাইমা সেন। যত না নায়িকা তার চেয়ে বেশি তাকে চেনানো হয় সুচিত্রার নাতনি হিসেবে। নতুন খবর হলো একের পর এক হুমকি দেওয়া হচ্ছে রাইমাকে। সনবগে অশ্রাব্য গালাগাল। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

‘হুমকি’র বিষয়টি স্বীকার করে ভারতীয় গণমাধ্যমে রাইমা বলেন, ‘আমি অবাক! এ রকমও যে হতে পারে আমার কোনো ধারণাই ছিল না। হিন্দি ও বাংলা ভাষায় রীতিমতো হুমকি দেওয়া হচ্ছে।’ রাইমার ভাষ্য, যে ভাষায় হুমকি দেওয়া হচ্ছে, তা মুখে প্রকাশ করার অযোগ্য। কিন্তু কেন হুমকি দেওয়া হচ্ছে?

জানা গেছে, ‘মা কালী’ নামের একটি হিন্দি ছবিতে অভিনয় করেছেন রাইমা সেন। ছবির প্রেক্ষাপট ১৯৪৬ সালের ১৬ আগস্টের সাম্প্রদায়িক দাঙ্গা। ইতিহাসে ‘১৯৪৬ ক্যালকাটা কিলিংস’ নামে পরিচিত। সম্প্রতি ছবির একাধিক পোস্টার প্রকাশ্যে এসেছে। তার পর থেকেই অভিনেত্রীর কলকাতার বাড়ির ল্যান্ডলাইন ফোনে অজ্ঞাতপরিচয় কিছু ব্যক্তি ফোন করে অভিনেত্রীকে হুমকি দিচ্ছেন।

কারণ কী? আনন্দবাজার লিখেছে, ‘মা কালী’ নামের একটি হিন্দি সিনেমায় অভিনয় করেছেন রাইমা। সিনেমার প্রেক্ষাপট ১৯৪৬ সালের ১৬ অগাস্টের সাম্প্রদায়িক দাঙ্গা। ইতিহাসে যা ‘ডাইরেক্ট অ্যাকশন ডে’ বা ‘১৯৪৬ ক্যালকাটা কিলিংস’ নামে পরিচিত।

সম্প্রতি সিনেমার একাধিক পোস্টার প্রকাশ্যে এসেছে। আর এর পর থেকেই অভিনেত্রীর কলকাতার বাড়ির ফোনে অজ্ঞাতপরিচয় কিছু ব্যক্তি লাগাতার হুমকি দিয়ে যাচ্ছেন।

রাইমা বলেন, আমি অবাক! এরকমও যে হতে পারে সেটা নিয়ে আমার কোনো ধারণাই ছিল না। হিন্দি ও বাংলা ভাষায় রীতিমত হুমকি দেওয়া হচ্ছে। বলা হচ্ছে ‘সুচিত্রা সেনের নাতনি হয়ে কীভাবে রাজি হলেন এই সিনেমায় কাজ করতে? আপনাকে কলকাতাতেই তো থাকতে হবে।’ আরও যা যা বলা হচ্ছে সেসব ভাষায় প্রকাশ করা সম্ভব নয়।

রাইমার বাবা-মা ব্যাপারটি নিয়ে চিন্তিত বলে জানান তিনি।

তিনি বলেন, মা-বাবা বাড়িতে একা থাকেন। স্বাভাবিকভাবেই তারা একটু চিন্তিত। তবে বাবা আমায় বিষয়টাকে পাত্তা দিতে নিষেধ করেছেন।

সিনেমা না দেখে আগে থেকে কোনো কিছু অনুমান করে নেওয়া উচিত নয়। শিল্পীর কাজ যে কোনো চরিত্রে সাবলীল অভিনয় করা। ভালো চরিত্র দেখে সিনেমাটি করতে রাজি হই। এখন অহেতুক বিষয়টা জটিলতার দিকে বাঁক নিচ্ছে।

গত বছর মুক্তি পায় বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ও রাইমা অভিনীত সিনেমা ‘ভ্যাকসিন ওয়ার’।

রাইমা সেই প্রসঙ্গ তুলে বলেন, তখনও সোশাল মিডিয়ায় অনেক কিছু লেখা হয়েছিল। কিন্তু তারপর সিনেমাটি দেখে সবাই চুপ করে যান। কিন্তু এবার বাড়িতে ফোন করে হুমকি! সত্যি বলছি, আমার ক্যারিয়ারে এমন ঘটনা এই প্রথম।

পুলিশের কাছে অভিযোগ করতে চান কি না প্রশ্ন করলে রাইমা বলেন, আপাতত সিনেমার টিজার ও ট্রেইলার প্রকাশের জন্য কয়েক দিন একটু সময় নিচ্ছি। কিন্তু যদি এইভাবে হেনস্থা চলতেই থাকে, তা হলে তখন অভিযোগ জানাতে হবে।

বিজয় ইয়েলাকান্তি পরিচালিত এ সিনেমায় রাইমা ছাড়াও অভিনয় করেছেন অভিষেক সিংহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া