শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন

হিরো আলমের মনোনয়ন বাতিল

বগুড়া জেলা প্রতিনিধি
আপডেট : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
হিরো আলমের মনোনয়ন বাতিল

বগুড়া জেলা প্রতিনিধি : 

বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম) আসনে আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের মনোনয়ন বাতিল করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) জেলা প্রশাসকের কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় প্রয়োজনীয় কাগজপত্র ও সঠিক তথ্য উপস্থাপন না করায় তার মনোনয়ন বাতিল করা হয়। জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

হিরো আলমের মনোনয়নপত্র বাতিলের বিষয়ে রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, আশরাফুল হোসেন রাজনৈতিক দলের প্রার্থী হয়েও মনোনয়নপত্রে নিজেকে স্বতন্ত্র দাবি করেছেন। সেই ক্ষেত্রে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে মোট ভোটারের এক শতাংশ সমর্থন ফরমও তিনি জমা দেননি।

তিনি আরও বলেন, মনোনয়নপত্রের হলফনামায় আশরাফুল হোসেন সম্পদের বিবরণী জমা দেননি। এছাড়াও তিনি মনোনয়নের হলফনামাতে স্বাক্ষরই করেননি। এসব কারণে আশরাফুল হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম আরও বলেন, মনোনয়ন পত্র বাতিলের আদেশ উঠিয়ে আশরাফুল হোসেন আগামী ৫ থেকে ৯ ডিসেম্বরে মাধ্যমে নির্বাচন কমিশনে আবেদন করতে পারবেন।

আশরাফুল হোসেন ওরফে হিরো আলম বলেন, মানুষ মাত্রই ভুল। আমারও ভুল হয়েছে। দীর্ঘদিন দেশে ছিলাম না। দুইজন উকিল মনোনয়ন পূরণে ভুলগুলো করেছেন। সেই দায় আমারই। হিরো আলমের মনোনয়ন বাতিল নতুন কিছু নয়। আমি আপিল করবো প্রয়োজনে আবারও হাইকোর্ট এ যাবো। মানুষের ভালোবাসা নিয়ে নির্বাচনের মাঠে থাকবই।

এর আগে চলতি বছর জুলাইয়ে অনুষ্ঠিত ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে অংশ নেন হিরো আলম। পাশাপাশি ফেব্রুয়ারিতে বগুড়া-৬ (সদর) ও বগুড়া ৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে উপনির্বাচনেও স্বতন্ত্র প্রার্থী ছিলেন তিনি।

২০১৮ সালের জাতীয় নির্বাচনেও বগুড়া-৪ আসনে নির্বাচনে অংশগ্রহণ করেন হিরো আলম। তবে ভোটের মাঝপথে এসে অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাড়ান।

হিরো আলমের বাড়ি বগুড়া সদর উপজেলার এরুলিয়া গ্রামে। সপ্তম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করা হিরো আলম এক সময় ক্যাবল নেটওয়ার্কের ব্যবসা (ডিশ সংযোগ) করতেন। ২০০৮ সালে ২৩ বছর বয়সে মডেলিংয়ে যুক্ত হন তিনি। এরপর নিজের অভিনয় ও গানের দৃশ্য রেকর্ড করে ক্যাবল নেটওয়ার্কে প্রচার করতে থাকেন। এতে এলাকার মানুষের কাছে জনপ্রিয়তা পান।

২০১৬ সালে ‘হিরো আলম’ নামে ফেসবুক পেজ খুলে অভিনয় ও গানের দৃশ্য শেয়ার করতে শুরু করেন তিনি। এরপর থেকেই নানা বিতর্কিত কাজ করে আলোচনায় আসতে থাকেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া