বুধবার, ১৮ মে ২০২২, ১০:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাতিরঝিলে এ কেমন বাইকড্রাইভ (ভিডিও) আমিরাতগামীদের বিমানবন্দরে আর করোনা পরীক্ষা করতে হবে না তথ্যমন্ত্রী যখন গাড়িচালক ইকোপার্কের রোলার কোস্টার থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ ঈদের নামাজ আদায়ে বায়তুল মোকাররমে মুসল্লিদের ঢল ঈদযাত্রায় সিডিউল মেনে চলছে ট্রেন নাড়ির টানে ঢাকা ছাড়ছে মানুষ বায়তুল মোকাররমে ঈদ জামাতের সময়সূচি ২০২৩ সাল থেকে হবে না প্রাথমিক সমাপনী পরীক্ষা একজন দায়িত্বশীল পুরুষ মানুষ বেশি দামি : তিশা আন্তর্জাতিক মান মেনেই নির্মাণ হয়েছে মেট্রোরেল ৬ বিভাগে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দুদিন পর খুলেছে নিউমার্কেট ইঞ্জিনের ঢাকনা ছাড়াই উড়ল বিমান পর্যটকদের জন্য সুখবর দিল মালয়েশিয়া ট্রেন ও স্টেশন এলাকায় ধূমপান নিষিদ্ধ সারাদেশে চলছে ৫ হাজার সেতুর কাজ বগুড়ায় ভোট গণনার সময় হামলা: বিজিবির গুলিতে নিহত ৪ ওমিক্রনে প্রথম মৃত্যু যুক্তরাজ্যে

হাতিরঝিলে এ কেমন বাইকড্রাইভ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ৪ মে, ২০২২
হাতিরঝিলে এ কেমন বাইকড্রাইভ (ভিডিও)
সংগৃহীত ছবি

রাজধানীর হাতিরঝিলের মধ্য দিয়ে একটি বাইক ছুটে যাচ্ছে। সেই বাইকের সামনে একজন তরুণী। তরুণীটি চালককে ধরে আছেন। সমান গতিতেই বাইকটি উঠে গেল হাতিরঝিলের ওভারপাসে।

পাশ দিয়ে শাঁ শাঁ করে ছুটে যাচ্ছে একেকটা গাড়ি। এর মাঝেও ভয়ডরহীন বাইক চালিয়ে গেলেন তরুণ।
এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঘুরছে। এই ভিডিও দেখে রীতিমতো বিস্ময় প্রকাশ করেছেন নেটিজেনরা। এত দ্রুতগতির সড়কে কিভাবে একজন এভাবে বাইক চালাতে পারে, তা বোধগম্যই হচ্ছে না নেটিজেনদের।

অনেকেই এই ভিডিওটি দেখে জানতে চাইছেন, মেয়েটিকে ওভাকে কেন নিয়ে যাওয়া হচ্ছে? কোনো ভিডিও বা অন্য কিছু বানানোর জন্য কি না। আরেকজন এসে বলছেন, না। আরেকজন মন্তব্য করেছেন, ‘অতিরিক্ত হিন্দি সিনেমা দেখার সুফল এগুলা। ‘

ফাতেমা নামের একজন লিখেছেন, চলচ্চিত্রে এ ধরনের দৃশ্য দেখিয়ে মানুষকে ইনফ্লুয়েন্স করা হয়। তখন সবাই হাত তালি দেয়। ওয়াও বলে। ব্যাপারটা কতটা ঝুঁকিপূর্ণ, যা সব সময় সিনেমার দৃশ্য, মিউজিক ভিডিওতে গ্ল্যামারাসভাবে উপস্থাপন করা হয়।

বাইকের এই ভিডিওটি ট্রাফিক অ্যালার্ট নামের একটি গ্রুপে পোস্ট করা হয়েছে। এর আগে সুজুকি জিক্সার নামের আরেকটি বাইকচালকদের গ্রুপে ভিডিওটি পোস্ট করা হয়। মুহূর্তেই এটি নেটিজেনদের জন্য আলোচনার বিষয়বস্তু হয়ে ওঠে। অনেকেই মনে করছেন এভাবে বাইক চালাতে গেলে যেকোনো মুহূর্তে বড় কোনো দুর্ঘটনা ঘটতে পারে। বিশেষ করে হাতিরঝিলের ব্রিজে এটি দুঃসাহসিক একটি কাজ বলে উল্লেখ করছেন নেটিজেনরা।

এ ধরনের বেপরোয়া বাইক চালানোয় ট্রাফিক আইন অনুযায়ী যা বলছে, সড়ক পরিবহন আইন, ২০১৮-এর ৪৭ নম্বর আইনের একাদশ অধ্যায়ে বলা হচ্ছে, নির্ধারিত গতিসীমার অতিরিক্ত গতিতে বা বেপরোয়াভাবে বা ঝুঁকিপূর্ণ ওভারটেকিং বা ওভারলোডিং বা নিয়ন্ত্রণহীনভাবে মোটরযান চালনার ফলে কোনো দুর্ঘটনায় জীবন ও সম্পত্তির ক্ষতি সাধিত হয়, তাহা হইলে সংশ্লিষ্ট মোটরযানের চালক বা কন্ডাক্টর বা সহায়তাকারী ব্যক্তির অনুরূপ মোটরযান চালনা হইবে একটি অপরাধ, এবং তজ্জন্য তিনি অনধিক ৩ (তিন) বৎসর কারাদণ্ড, বা অনধিক ০৩ (তিন) লক্ষ টাকা অর্থদণ্ড বা উভয় দণ্ডে দণ্ডিত হইবেন এবং আদালত অর্থদণ্ডের সম্পূর্ণ বা অংশবিশেষ ক্ষতিগ্রস্ত ব্যক্তিকে প্রদানের নির্দেশ প্রদান করিতে পারিবে।

 

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: