মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন

সৌদি পৌঁছেছেন ৫৭ হাজার ১২৭ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
সৌদি পৌঁছেছেন ৫৭ হাজার ১২৭ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : 

বাংলাদেশ থেকে ৫৭ হাজার ১২৭ জন হজ যাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ৯ হাজার ৩৫০ জন এবং বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ৪৭ হাজার ৭৭৭ জন। এ পর্যন্ত ৮৯ হাজার ৮২১টি ভিসা ইস্যু করা হয়েছে।

সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ভিসা ১০ শতাংশ। বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ভিসা ৯০ শতাংশ। চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ২৭ জুন। হজ কার্যক্রমে অংশগ্রহণকারী হজ এজেন্সির সংখ্যা ৬০৩টি।

হজ সম্পর্কিত প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্পডেস্ক।

এদিকে হজ করতে গিয়ে এখন পর্যন্ত ৫ জন হজযাত্রীর মৃত্যু হয়েছে। এর মধ্যে চারজন পুরুষ ও একজন নারী। সবশেষ সোমবার  (৫ জুন) মো. আইয়ুব খান (৪৮) নামে এক ব্যক্তি মক্কাতে মারা যান। তার পাসপোর্ট নম্বর EB0236378।

সরকারের সর্বশেষ হজ বুলেটিনে বলা হয়েছে, ৫ জুন রাত ১০টায় বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এবং প্রশাসনিক দলের দলনেতা মতিউল ইসলামের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের নিয়মিত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যদের মধ্যে কাউন্সিলর (হজ) জহিরুল ইসলাম, প্রশাসনিক দলের সদস্যরা, চিকিৎসক দলের দলনেতা এবং আইটি দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন হজ অনুষ্ঠিত হতে পারে। হজ কার্যক্রমে অংশগ্রহণকারী হজ এজেন্সির সংখ্যা ৬০৩ টি। হজ ফ্লাইট শুরু হয়েছে ২১ মে। শেষ হজ ফ্লাইট ২২ জুন। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ২ জুলাই আর শেষ ফিরতি ফ্লাইট ২ আগস্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া