মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১০:৪২ অপরাহ্ন

সৌদি পৌঁছেছেন ১৯ হাজার ১৪৯ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ২৭ মে, ২০২৩
সৌদি পৌঁছেছেন ১৯ হাজার ১৪৯ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : 

বাংলাদেশ থেকে চলতি বছর হজ পালনের উদ্দেশ্যে এখন পর্যন্ত ১৯ হাজার ১৪৯ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন।

শুক্রবার (২৬ মে) দিবাগত মধ্যরাতে হজযাত্রী বহনকারী এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, হজ অফিসের বরাত দিয়ে হজ পোর্টালে এ তথ্য জানানো হয়েছে।

হজ অফিস জানিয়েছে, সৌদিতে আগত ১৯ হাজার ১৪৯ জন হজযাত্রীর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪৫৬৪ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় রয়েছেন ১৪৫৮৫ জন হজযাত্রী। এই সময় পর্যন্ত ইস্যুকৃত ভিসা ৪৯ হাজার ৭৮৮টি। সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ভিসা হয়েছে ১৩ শতাংশ। বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ভিসা ৮৭ শতাংশ।

হজ বুলেটিনে জানানো হয়েছে, শুক্রবার রাতে ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এবং প্রশাসনিক দলের দলনেতা মো. মতিউল ইসলাম এর সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের নিয়মিত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় বেসরকারি ব্যবস্থাপনায় আগত হজযাত্রীদের মক্কার বাড়ি সরেজমিনে পরিদর্শনের বিষয় নিয়ে আলোচনা করা হয়।

বাংলাদেশ থেকে হজযাত্রী পরিবহন করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সৌদি এয়ারলাইন্স ও ফ্লাইনাস। এ বছর বাংলাদেশ থেকে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় মোট এক লাখ ২২ হাজার ২২১ জন হজ পালনে যাচ্ছেন। এর মধ্যে মোট যাত্রীর অর্ধেক ৬১ হাজার ১১১ জন হজযাত্রী পরিবহন করবে বিমান। বাকি হজযাত্রী পরিবহন করবে সৌদি এয়ারলাইন্স ও ফ্লাই নাস।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন হজ অনুষ্ঠিত হবে। গত ২১ মে হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার প্রথম ফ্লাইট শুরু হয়। সৌদি আরবে যাওয়ার শেষ ফ্লাইট ২২ জুন। অন্যদিকে হজ শেষে দেশে ফেরার ফ্লাইট শুরু হবে আগামী ২ জুলাই। হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শেষ হবে ২ আগস্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া