শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১০:৫২ অপরাহ্ন

সোহানের সেঞ্চুরিতে জয়ে ফিরল শেখ জামাল

স্পোর্টস ডেস্ক
আপডেট : রবিবার, ১৭ মার্চ, ২০২৪
সোহানের সেঞ্চুরিতে জয়ে ফিরল শেখ জামাল

স্পোর্টস ডেস্ক : 

৭০ রানে তিন উইকেট হারিয়ে চাপে ছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সেখান থেকে দলের হাল ধরেন ফজলে মাহমুদ রাব্বি ও নুরুল হাসান সোহান। রাব্বি না পারলেও সোহান তুলে নেন সেঞ্চুরি। বড় রান তাড়া করতে নেমে অল্পতেই অলআউট হয়ে যায় ব্রাদার্স।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নকে ১২১ রানে হারিয়েছে শেখ জামাল। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৫৬ রান করে শেখ জামাল। ওই রান করতে নেমে ৪০ ওভার ২ বল খেলে ১৩৫ রানে অলআউট হয়ে যায় ব্রাদার্স।

রান তাড়ায় নেমে ১৫ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলে ব্রাদার্স। দুই পেসার শফিকুল ইসলাম ও রিপন মণ্ডলের তোপে দিশেহারা ব্রাদার্স রাহাতুল ফেরদৌসের ব্যাটে পথ খুঁজে পায়।

৭৬ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান করেন তিনি। এছাড়া ৫০ বলে উইকেটরক্ষক ব্যাটার শাকিল ২৬ ও ৩১ বলে ২১ রান করেন অধিনায়ক মনির হোসেন। শেখ জামালের হয়ে ১০ ওভারে ৪৪ রান দিয়ে ৪ উইকেট নেন রিপন। ৯ ওভার দুই বলে স্রেফ ১২ রান দিয়ে ৪ উইকেট পান শফিকুল ইসলাম।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শেখ জামালও ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল। ১৩ রানে ২ উইকেট হারানোর পর দলের হাল ধরেন সাইফ হাসান ও ফজলে মাহমুদ রাব্বি। সাইফ ৩৪ রান করে আউট হতেই তাদের করা ৫৭ রানের জুটি ভাঙে। এরপর রাব্বিকে নিয়ে সোহান গড়েন ১২০ রানের দারুণ এক জুটি। এই জুটির ওপর দাঁড়িয়েই মূলত ২৫৬ রানের বড় সংগ্রহ পেয়ে যায় শেখ জামাল। রাব্বি ৭৪ রানে আউট হলেও সোহান সেঞ্চুরি পেয়েছেন। ৯৭ বলে ৬ চার ও ৪ ছক্কায় ১০১ রান করে আউট হন শেখ জামালের অধিনায়ক।

ব্রাদার্সের বোলারদের মধ্যে আবু জায়েদ রাহি তিনটি এবং ওয়ালেদ দুটি উইকেট নিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া