শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪১ অপরাহ্ন

সোমবার থেকে ঢাকায় সপ্তাহে এমিরেটসের ৬টি ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক
আপডেট : সোমবার, ৩ আগস্ট, ২০২০
সোমবার থেকে ঢাকায় সপ্তাহে এমিরেটসের ৬টি ফ্লাইট
ফাইল ছবি

৩ আগস্ট সোমবার থেকে ঢাকায় সপ্তাহে ৬টি ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে এমিরেটস। এদিন থেকে ঢাকা-দুবাই-ঢাকা রুটে সপ্তাহে ছয়টি ফ্লাইট চালাবে সংযুক্ত আরব আমিরাতের পতাকাবাহী এই বিমান সংস্থা।

ফলে যাত্রীরা দুবাইসহ এমিরেটসের অন্যান্য গন্তব্যে ভ্রমণে সুবিধাজনক সংযোগ পাবেন।

এমিরেটস কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আগস্টে তাদের নেটওয়ার্ক আরও বিস্তৃত হচ্ছে। ২ আগস্ট কেনিয়ার রাজধানী নাইরোবি এবং ১০ আগস্ট ইরাকের রাজধানী বাগদাদ ও বাসরা শহরে পুনরায় ফ্লাইট শুরু করবে প্রতিষ্ঠানটি।

তখন বিশ্বব্যাপী এই সংস্থার নেটওয়ার্কে মোট গন্তব্যের সংখ্যা দাঁড়াবে ৬৭টি, যার মধ্যে ৫টি মধ্যপ্রাচ্যে ও ৭টি আফ্রিকায়। দুবাই ও বাগদাদের মধ্যে সপ্তাহে ৪টি, নাইরোবি ও দুবাই এবং বাসরা ও দুবাইয়ের মধ্যে সপ্তাহে ৩টি করে ফ্লাইট চলাচল করবে। ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত হবে বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ।

আরও পড়ুন : তিন রুট বাদে বিমানের আন্তর্জাতিক ফ্লাইট ১৫ আগস্ট পর্যন্ত বাতিল

ভ্রমণে বিধিনিষেধের কারণে এমিরেটসে ভ্রমণকারীদের কাঙ্খিত গন্তব্যে প্রবেশের জন্য নির্ধারিত শর্তাবলী পূরণ করতে হবে। যাত্রী ও কর্মীদের নিরাপত্তার জন্য যাত্রার প্রতিটি ধাপে বিশেষ সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করেছে এই সংস্থা। প্রত্যেক যাত্রীকে বিনামূল্যে দেওয়া হচ্ছে হাইজিন কিট।

এর মধ্যে রয়েছে মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার ও ব্যাকটেরিয়ানাশক ওয়াইপস।

সরকারের নির্দেশক্রমে বাংলাদেশ থেকে বিদেশ ভ্রমণকারী সব যাত্রীর জন্য কোভিড-১৯ নেগেটিভ সনদ বাধ্যতামূলক করা হয়েছে। ফ্লাইট ত্যাগের ৭২ ঘণ্টার মধ্যে সরকার নির্ধারিত ১৬টি হাসপাতালের যেকোনও একটিতে পরীক্ষার জন্য নমুনা দিতে হবে।

এমিরেটসে ভ্রমণের ক্ষেত্রেও এসব শর্ত প্রযোজ্য হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: