শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : রবিবার, ৩১ মার্চ, ২০২৪
সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক : 

সিরিয়ার উত্তরে আজাজ শহরে ঈদের কেনাকাটায় ব্যস্ত বাজারে একটি গাড়িতে বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ৮ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ২৩ জন।

আজাজ শহরে তুর্কি সীমান্তের কাছে অবস্থিত ও দেশটির বিদ্রোহীদের নিয়ন্ত্রিত। তাৎক্ষণিকভাবে এই বিস্ফোরণের দায় কেউ স্বীকার করেনি।

শনিবার (৩০ মার্চ) রাতে এ ঘটনা ঘটে। রোববার (৩১ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আরব নিউজ।

আলেপ্পোর আজাজ শহরে এই গাড়িবোমা বিস্ফোরিত হয়। এই বিস্ফোরণে আগুন ধরে যায় চারপাশে। ক্ষতিগ্রস্তদের উদ্ধারে দ্রুত অ্যাম্বুলেন্স এবং উদ্ধারকর্মীরা ছুটে আসে।

স্থানীয় বাসিন্দা এবং উদ্ধারকর্মীরা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, মুসলমানদের পবিত্র রমজান মাসে রাতের বেলা কেনাকাটা করতে আসা মানুষের ভিড় যখন সর্বোচ্চ ছিল ঠিক সেই সময়ে গাড়ি বোমাটি বিস্ফোরিত হয়।

পরিবারের সদস্যদের নিয়ে ঘটনাস্থলের কাছেই থাকা ইয়াসিন শালাবি বলেন, ক্রেতাদের প্রচণ্ড ভিড়ের মধ্যে বিস্ফোরণটি ঘটেছে। এ হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি।

আরব জনগোষ্ঠী অধ্যুষিত শহরটি তুরস্ক সমর্থিত সিরীয় বিদ্রোহীদের দ্বারা নিয়ন্ত্রিত। দুই বছর আগে একটি গাড়ি বোমা বিস্ফোরণের পর থেকে শহরটি শান্তই ছিল।

সিরিয়ার উত্তরপশ্চিমের সীমান্ত এলাকার শহরগুলোতে সম্প্রতি ভিড়ের মধ্যে বোমা হামলার ঘটনা বেড়ে গেছে।

এখানে উল্লেখ্য যে, সিরিয়ার ওই এলাকাটি তুর্কি-সমর্থক অধ্যুষিত। শান্তিপূর্ণ বিক্ষোভে সরকার বাধা দেওয়ায় ২০১১ সালে যুদ্ধ পরিস্থিতি শুরু হয় সিরিয়ায়, এতে দেশটিতে জিহাদী এবং বিদেশি সেনাদের আনাগোনা শুরু হয়। যুদ্ধে এ পর্যন্ত পাঁচ লাখের বেশি মানুষ নিহত হয়েছেন, বাস্তুহারা হয়েছেন আরও অনেকে, নড়বড়ে হয়ে পড়েছে দেশটির অর্থনৈতিক অবস্থা।

তুরস্ক এবং সিরিয়ার বাহিনী দেশটির সীমান্তের বিভিন্ন এলাকা দখল করে রেখেছে। এর মাঝে আজাজ শহরটিও রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া