শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

সাফে ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
আপডেট : শনিবার, ৮ জুন, ২০২৪
সাফে ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : 

আগামী অক্টোবরে অনুষ্ঠিত হবে নারী সাফ চ্যাম্পিয়নশিপ। এর আগে ২০২২ সালে কাঠমান্ডুতে নারী সাফে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল।

সাফ উইমেন’স চ্যাম্পিয়নশিপের মুকুট ধরে রাখার অভিযানে গ্রুপ পর্বে চেনা প্রতিপক্ষ পেল বাংলাদেশ। গতবারের মতো এবারও ভারত ও পাকিস্তান ‘এ’ গ্রুপে আছে বাংলাদেশের সঙ্গে।

এবারও নারী সাফ অনুষ্ঠিত হবে নেপালের কাঠমান্ডুতে। শনিবার (৮ জুন) ঢাকায় সাফের কংগ্রেস শেষে সিনিয়র নারী সাফ ও অনূর্ধ্ব-১৭, ২০ টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়েছে। নারী সাফে বাংলাদেশ পড়েছে ‘এ’ গ্রুপে। সঙ্গী ভারত ও পাকিস্তান। ‘বি’ গ্রুপে স্বাগতিক নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও ভুটান।

বাংলাদেশের গ্রুপিং অনেকটা গতবারের মতোই হয়েছে। গতবারও বাংলাদেশের গ্রুপ সঙ্গী ছিল ভারত ও পাকিস্তান। সঙ্গে মালদ্বীপ। এবার গ্রুপে তিনটির বদলে বাংলাদেশকে খেলতে হবে দুটি ম্যাচ। গত সাফ জয়ের পথে বাংলাদেশ গ্রুপের ৩ টিসহ ৫টি ম্যাচই জেতে। দুই গ্রুপের দুই শীর্ষ দল সেমিফাইনালে খেলবে। সাবিনারা তিন দলের গ্রুপে পড়ায় সেমির পথ অনেকটা সহজ। অপেক্ষাকৃত দুর্বল পাকিস্তানকে হারাতে পারলেই পরের পর্ব নিশ্চিত হবে বাংলাদেশের। ১৭-৩০ অক্টোবর কাঠমান্ডুতে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের সামনে কাঠমান্ডুতে আবার ট্রফি ধরে রাখার মিশন। ইংলিশ কোচ পিটার বাটলার সেই লক্ষ্যে দলকে তৈরি করছেন। নারীদের ছাড়াও আজ সাফের দুটি বয়সভিত্তিক ছেলেদের টুর্নামেন্টের দলেরও ড্র হয়েছে। সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ হবে ১৬-২৮ আগস্ট কাঠমান্ডুতে। গ্রুপ ‘এ’ তে আছে নেপাল, বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কা। আর ‘বি’ তে জায়গা হয়েছে ভারত, মালদ্বীপ ও ভুটানের।

অন্যদিকে সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ হবে ভুটানের থিম্পুতে ১৮-২৮ সেপ্টেম্বর। ‘এ’ গ্রুপে আছে ভারত, মালদ্বীপ ও বাংলাদেশ। ভুটান, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা পড়েছে ‘বি’ গ্রুপে।

সাফের সভাপতি কাজী সালাহউদ্দিন, সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলালসহ সাফের পাঁচ দেশের প্রতিনিধিরা ড্রতে উপস্থিত ছিলেন। মালদ্বীপ ও পাকিস্তানের প্রতিনিধি ছিলেন অনলাইনে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া