শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন

সাজেকে সুইমিংপুল সিলগালা, ২ লাখ টাকা জরিমানা

রাঙামাটি জেলা প্রতিনিধি
আপডেট : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
সাজেকে সুইমিংপুল সিলগালা, ২ লাখ টাকা জরিমানা

রাঙামাটি জেলা প্রতিনিধি : 

মেঘের রাজ্য খ্যাত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালীতে পাহাড় কেটে সুইমিং পুল তৈরি করায় মেঘপল্লী ইকো রিসোর্টকে ২ লাখ টাকা জরিমানা ও অনির্দিষ্টকালের জন্য নির্মাণকাজ বন্ধ ঘোষণা করেছে বাঘাইছড়ি উপজেলা প্রশাসন।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার মোবাইল কোর্টের মাধ্যমে রিসোর্ট মালিক শাহআলমকে ২ লাখ টাকা জরিমানা করেন। এছাড়া অনির্দিষ্ট কালের জন্য সুইমিংপুলের কাজ বন্ধ ঘোষণা করে লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনা শেষে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার বলেন, পাহাড় কেটে সুইমিং পুল তৈরি করায় হাইকোর্ট তা বন্ধের নিদের্শ দিয়েছেন। পরিবেশ সংরক্ষণ-২০১০ আইন অনুযায়ী রিসোর্টের মালিক শাহ আলমকে দুই লাখ টাকা জরিমানার করা হয়েছে। এ ছাড়া অনির্দিষ্টকালের জন্য সুইমিং পুল বন্ধ ঘোষণা করে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (২ এপ্রিল) সংবাদপত্রে প্রকাশিত একটি প্রতিবেদন যুক্ত করে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিচ ফর বাংলাদেশ (এইচআরপিবি) হাইকোর্টে এই রিট আবেদন করে। আবেদনের পক্ষে শুনানি করেন এইচআরপিবি’র চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মনজিল মোরসেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া