শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন

সরিষাবাড়ী উপজেলা নির্বাচন স্থগিত

জামালপুর জেলা প্রতিনিধি
আপডেট : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
সরিষাবাড়ী উপজেলা নির্বাচন স্থগিত

জামালপুর জেলা প্রতিনিধি : 

উপজেলা নির্বাচনের আগের দিন জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (৭ মে) বিকেল ৫টার দিকে জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার নির্বাচন স্থগিতের গণ বিজ্ঞপ্তি জারি করেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে (৮ মে) অনুষ্ঠেয় জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যানপ্রার্থী মো. রফিকুল ইসলাম উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ১৮ এবং ৩১ এর বিধান লঙ্ঘন করায় নির্বাচন কমিশন তার প্রার্থিতা বাতিল করেন। পরে প্রার্থী মো. রফিকুল ইসলাম তার প্রার্থিতা বহালের জন্য হাইকোর্ট বিভাগে রিট করলে হাইকোর্ট বিভাগ ৬ মে তার প্রার্থিতা বহালের আদেশ প্রদান করেন। হাইকোর্টের উক্ত আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল বিভাগে আবেদন করলে হাইকোর্ট না আদেশ প্রদান করেন। এমতাবস্থায়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের উক্ত আদেশ বাস্তবায়নের নিমিত্ত পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সরিষাবাড়ী উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।

এ বিষয়ে জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার জানান, আগামী ৮ মে নির্ধারিত জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক স্থগিত করা হলো। এ বিষয়ে কর্তৃপক্ষের নির্দেশনায় পরবর্তী করণীয় জানানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া