শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন

সমাবেশের অনুমতি পেল জামায়াত

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ১০ জুন, ২০২৩
সমাবেশের অনুমতি পেল জামায়াত

নিজস্ব প্রতিবেদক : 

অবশেষে দীর্ঘ ১০ বছর পর রাজধানীতে প্রকাশ্যে কর্মসূচি পালনের অনুমতি পেয়েছে বাংলাদেশ জামায়াত ইসলামী। শনিবার (১০ জুন) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলটিকে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার জামায়াতের সমাবেশের অনুমতি দেওয়ার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

ডিএমপি পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক গণমাধ্যমকে বলেন, তিন শর্তে মৌখিকভাবে অনুমতি দেওয়া হয়েছে। প্রথমত, কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করা যাবে না। দ্বিতীয়ত, যানজট সৃষ্টি করা যাবে না এবং মিলনায়তনের ভেতরেই সমাবেশ করতে হবে।

এর আগে ঢাকা মহানগর জামায়াতের (উত্তর) প্রচার সম্পাদক আতাউর রহমান সমাবেশ করার অনুমতি পাওয়া গেছে উল্লেখ করে গণমাধ্যমকে জানান, দুপুর ২টায় এ সমাবেশ শুরু হবে। সমাবেশকে সফল করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এদিকে জামায়াতের সমাবেশকে কেন্দ্র করে সতর্ক অবস্থায় রয়েছে ঢাকা মহানগর পুলিশ। এই সমাবেশকে কেন্দ্র করে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার সৃষ্টি যেন না হয় সেই উদ্দেশ্যে সমাবেশস্থলে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের ভেতরে এবং বাইরে থানা-পুলিশের পাশাপাশি রিজার্ভ পুলিশ সদস্যরাও মোতায়েন থাকবে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামের মুক্তি এবং কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শনিবার (১০ জুন) দুপুর ২ টায় সমাবেশ করবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।

এর আগে জামায়াত কর্মসূচি পালন করতে পুলিশের অনুমতি চাইলেও পায়নি। পরে শনিবারে এই তারিখ নির্ধারণ করে জামায়াত।

তবে ডিএমপি সূত্রে জানা গেছে, এই সমাবেশ করতে জামায়াতকে মৌখিক বেশকিছু শর্ত দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া