শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলতে পারেন সাকিব

স্পোর্টস ডেস্ক
আপডেট : শনিবার, ২৩ মার্চ, ২০২৪
শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলতে পারেন সাকিব

স্পোর্টস ডেস্ক : 

সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে এখন দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে খেলছে বাংলাদেশ। এই ম্যাচের মাঝেই খবর- শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলতে চেয়েছেন সাকিব আল হাসান।

এর আগে লঙ্কানদের বিপক্ষে পুরো সিরিজ থেকেই নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি। এখন আবারও খেলার ইচ্ছের কথা বিসিবিকে জানিয়েছেন এই অলরাউন্ডার। সম্প্রতি শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ডিপিএলে মাঠে নেমেছেন সাকিব। ইতোমধ্যে তিনি লাল বলে অনুশীলন শুরু করেছেন বলেও জানা গেছে।

আগামী ৩০ মার্চ থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ম্যাচ।

তবে বিসিবি সূত্র জানিয়েছে, শেষ টেস্ট ম্যাচটি খেলার আগ্রহের কথা জানিয়েছেন সাকিব। যদিও আগে পুরো সিরিজ থেকে সাকিবকে ছুটি দেওয়ার কথা বলেছিল বোর্ড। এখন নিজের আগ্রহে আবার ফিরতে চাচ্ছেন তিনি।

আর জাতীয় দলে সাকিব ফিরলে সেটা দলের জন্যই শক্তির মনে করেন বিসিবি পরিচালক আকরাম খান। শুক্রবার (২২ মার্চ) বিএসজির এক ইফতার অনুষ্ঠানে গণমাধ্যমের মুখোমুখি হয়ে আকরাম বলেন, সাকিব যদি টিমে আসে তাহলে আমাদের শক্তি অনেক বেড়ে যায়। খেলোয়াড় হিসেবে তো সে অসাধারণ। সে যদি আসে আমাদের শক্তি বাড়বেই।

এদিকে সাদা পোশাকে সাকিবের ফিরতে চাওয়াকে ভালোভাবেই দেখছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু। সে খেলতে চাইলে বোর্ডের কোনো সমস্যা নেই দাবি করে গতকাল টিটু বলেন, সাকিবের মতো এমন একজন অভিজ্ঞ, ডায়নামিক খেলোয়াড় দলে থাকা মানে, দলের জন্য একটা বাড়তি পাওয়া। একটা বোলার, একটা ব্যাটারের যে কম্বিনেশন, সেটা যদি একজন খেলোয়াড় দিয়ে পাওয়া যায় তাহলে দলের জন্য বাড়তি পাওয়াই হবে। সব সময় চাই যে সে দলে থাকুক। ছুটি শেষের আগেই যদি সে ফিরে আসতে চায়, আমাদের তো কোনো সমস্যা নেই।

লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন মুশফিকুর রহিম। আঙুলের চোটের কারণে খেলতে পারবেন না তিনি। তাই দ্বিতীয় টেস্টের দলে সাকিব ফিরলে তা টাইগারদের শক্তি বাড়াবে বলেই ধারণা করা হচ্ছে।

বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের পর থেকেই জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি সাকিব আল হাসানকে। বৈশ্বিক এই টুর্নামেন্টের পর ছিলেন বিপিএলের আসরে। তার আগে চোখের সমস্যায় বেশ অনেকটা দিনই ভুগতে হয়েছে জাতীয় দলের এই তারকাকে। মাঝে যুক্ত হয়েছেন রাজনীতির সঙ্গে। ব্যস্ততাও তাই বেড়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া