বুধবার, ১৮ মে ২০২২, ০৯:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাতিরঝিলে এ কেমন বাইকড্রাইভ (ভিডিও) আমিরাতগামীদের বিমানবন্দরে আর করোনা পরীক্ষা করতে হবে না তথ্যমন্ত্রী যখন গাড়িচালক ইকোপার্কের রোলার কোস্টার থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ ঈদের নামাজ আদায়ে বায়তুল মোকাররমে মুসল্লিদের ঢল ঈদযাত্রায় সিডিউল মেনে চলছে ট্রেন নাড়ির টানে ঢাকা ছাড়ছে মানুষ বায়তুল মোকাররমে ঈদ জামাতের সময়সূচি ২০২৩ সাল থেকে হবে না প্রাথমিক সমাপনী পরীক্ষা একজন দায়িত্বশীল পুরুষ মানুষ বেশি দামি : তিশা আন্তর্জাতিক মান মেনেই নির্মাণ হয়েছে মেট্রোরেল ৬ বিভাগে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দুদিন পর খুলেছে নিউমার্কেট ইঞ্জিনের ঢাকনা ছাড়াই উড়ল বিমান পর্যটকদের জন্য সুখবর দিল মালয়েশিয়া ট্রেন ও স্টেশন এলাকায় ধূমপান নিষিদ্ধ সারাদেশে চলছে ৫ হাজার সেতুর কাজ বগুড়ায় ভোট গণনার সময় হামলা: বিজিবির গুলিতে নিহত ৪ ওমিক্রনে প্রথম মৃত্যু যুক্তরাজ্যে

শ্রমিকদের সুবিধার্থে কয়েক ঘণ্টার জন্য লঞ্চ চলাচলে অনুমতি

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ৩১ জুলাই, ২০২১
শ্রমিকদের সুবিধার্থে কয়েক ঘণ্টার জন্য লঞ্চ চলাচলে অনুমতি
ফাইল ছবি

অবশেষে গার্মেন্টস শ্রমিকদের ঢাকায় আসার সুবিধার্থে কয়েক ঘণ্টার জন্য লঞ্চ চলাচলের অনুমতি দেয়া হয়েছে। কঠোর বিধিনিষেধ শেষ না হতেই ১ আগস্ট থেকে সবধরণের রফতানিমুখী শিল্প-কারখানা খুলে দেওয়ার অনুমতি দিয়েছে সরকার।

সে খবরে দেশের সর্বত্র থেকে ঢাকামুখী মানুষের ঢল নেমেছে। সড়ক, মহাসড়ক, নৌপথ যে যেভাবে পারছে সে সেভাবে ঢাকায় ছুঁটছেন। এই পরিস্থিতিতে কয়েক ঘণ্টার জন্য লঞ্চ চলাচলের অনুমতি দিয়েছে অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষ

শনিবার (৩১ জুলাই) নৌ পরিবহন থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, শনিবার সন্ধ্যা থেকে আগামীকাল রোববার (১ আগস্ট) পর্যন্ত দেশের সব রুটে যাত্রীবাহী নৌযান চলাচল করবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমন রোধে গত ২৩ জুলাই থেকে দুই সপ্তাহের জন্য কঠোর বিধিনিষেধ ঘোষণা করে সরকার। বিধিনিষেধে শিল্প কারখানা খোলা রাখতে তখন থেকে ব্যবসায়ীদের পক্ষ থেকে অনুরোধ জানানো হচ্ছিল। তৈরি পোশাক শিল্প মালিকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে দুই বার আবেদন জানিয়েছেন।

এর পরিপ্রেক্ষিতে রোববার (১ আগস্ট ) থেকে সবধরনের শিল্প-কারখানা খোলার অনুমতি দেওয়া হয়।

কিন্তু বিপত্তি দেখা দেয় যেসকল শ্রমিক কোরবানির ঈদে বাড়ি গেছেন তাদের ক্ষেত্রে। যদিও মালিকদের পক্ষ থেকে বলা হয় যথাসময়ে কারখানায় উপস্থিত না থাকতে পারলেও কেউ ছাঁটাই হবেন না।

তারপরেও কারখানা খোলার খবরে দেশের বিভিন্ন স্থান থেকে ঢাকামুখী মানুষের ঢল নামে। প্রতিটি ফেরী সকাল থেকে ছিল পরিপূর্ণ। সড়ক-মহাসড়ক দিয়ে হাজার হাজার মানুষকে ঢাকায় ফিরতে দেখা গেছে।

এদিকে, চলমান বিধিনিষেধ শেষ হচ্ছে আগামী ৫ আগস্ট মধ্য রাতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: