রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
উড়াল সড়ক অনুমোদন : হাওরে আনন্দের বন্যা ফের করোনার কেন্দ্র হয়ে উঠেছে ইউরোপ টঙ্গী পার হতেই লাগছে ঘণ্টার পর ঘণ্টা ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে সচেতনতা বাড়াতে নাটক কেরামতি দেখাতে গিয়ে করুণ মৃত্যু (ভিডিও) এবার এসএসসি ও সমমান পরীক্ষার্থী ২২ লাখ ২৭ হাজার ঢাকায় সিটিং সার্ভিস চললেই ব্যবস্থা উন্নত হচ্ছে পুরাতন রেলপথগুলো : রেলমন্ত্রী বুড়িগঙ্গা ‘টেমস’ হবে কবে? ১১ আগস্ট থেকে গণপরিবহন চলবে কঠোর বিধিনিষেধ বাড়ল ১০ আগস্ট পর্যন্ত এমন নৃশংসতা পৃথিবী কখনো দেখেনি গৃহকর্মীকে নির্যাতন : চিত্রনয়িকা একাকে আটক করল পুলিশ ১২ আগস্ট এইচএসসির ফরম পূরণ শুরু শ্রমিকদের সুবিধার্থে কয়েক ঘণ্টার জন্য লঞ্চ চলাচলে অনুমতি শ্রমিকদের জন্য রোববার দুপুর পর্যন্ত চলবে গণপরিবহন জীবন হাতে জীবিকার পথে লাখো মানুষ রাত পোহালেই বন্ধ বাস ট্রেন লঞ্চ লকডাউনের খবরে লঞ্চের ছাদেই কাটছে বাসররাত শুক্রবার থেকেই শুরু হচ্ছে কঠোর বিধি-নিষেধ

শ্রমিকদের সুবিধার্থে কয়েক ঘণ্টার জন্য লঞ্চ চলাচলে অনুমতি

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ৩১ জুলাই, ২০২১
শ্রমিকদের সুবিধার্থে কয়েক ঘণ্টার জন্য লঞ্চ চলাচলে অনুমতি
ফাইল ছবি

অবশেষে গার্মেন্টস শ্রমিকদের ঢাকায় আসার সুবিধার্থে কয়েক ঘণ্টার জন্য লঞ্চ চলাচলের অনুমতি দেয়া হয়েছে। কঠোর বিধিনিষেধ শেষ না হতেই ১ আগস্ট থেকে সবধরণের রফতানিমুখী শিল্প-কারখানা খুলে দেওয়ার অনুমতি দিয়েছে সরকার।

সে খবরে দেশের সর্বত্র থেকে ঢাকামুখী মানুষের ঢল নেমেছে। সড়ক, মহাসড়ক, নৌপথ যে যেভাবে পারছে সে সেভাবে ঢাকায় ছুঁটছেন। এই পরিস্থিতিতে কয়েক ঘণ্টার জন্য লঞ্চ চলাচলের অনুমতি দিয়েছে অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষ

শনিবার (৩১ জুলাই) নৌ পরিবহন থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, শনিবার সন্ধ্যা থেকে আগামীকাল রোববার (১ আগস্ট) পর্যন্ত দেশের সব রুটে যাত্রীবাহী নৌযান চলাচল করবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমন রোধে গত ২৩ জুলাই থেকে দুই সপ্তাহের জন্য কঠোর বিধিনিষেধ ঘোষণা করে সরকার। বিধিনিষেধে শিল্প কারখানা খোলা রাখতে তখন থেকে ব্যবসায়ীদের পক্ষ থেকে অনুরোধ জানানো হচ্ছিল। তৈরি পোশাক শিল্প মালিকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে দুই বার আবেদন জানিয়েছেন।

এর পরিপ্রেক্ষিতে রোববার (১ আগস্ট ) থেকে সবধরনের শিল্প-কারখানা খোলার অনুমতি দেওয়া হয়।

কিন্তু বিপত্তি দেখা দেয় যেসকল শ্রমিক কোরবানির ঈদে বাড়ি গেছেন তাদের ক্ষেত্রে। যদিও মালিকদের পক্ষ থেকে বলা হয় যথাসময়ে কারখানায় উপস্থিত না থাকতে পারলেও কেউ ছাঁটাই হবেন না।

তারপরেও কারখানা খোলার খবরে দেশের বিভিন্ন স্থান থেকে ঢাকামুখী মানুষের ঢল নামে। প্রতিটি ফেরী সকাল থেকে ছিল পরিপূর্ণ। সড়ক-মহাসড়ক দিয়ে হাজার হাজার মানুষকে ঢাকায় ফিরতে দেখা গেছে।

এদিকে, চলমান বিধিনিষেধ শেষ হচ্ছে আগামী ৫ আগস্ট মধ্য রাতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: