শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন

শিবচরে বাংলাদেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে : আইনমন্ত্রী

মাদারীপুর জেলা প্রতিনিধি
আপডেট : শনিবার, ৬ জুলাই, ২০২৪
শিবচরে বাংলাদেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে : আইনমন্ত্রী

মাদারীপুর জেলা প্রতিনিধি : 

মাদারীপুরের শিবচরে বাংলাদেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শনিবার (৬ জুলাই) সকালে জেলার শিবচর উপজেলায় প্রস্তাবিত জায়গা পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, বিচার বিভাগ থেকে শিবচরে আমরা দুটি প্রতিষ্ঠান করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। চিফ জুডিশিয়াল একাডেমি করার জন্য প্রস্তাব পাস করা হয়েছে। এই প্রতিষ্ঠানের জন্য জমি অধিগ্রহণ ও ক্ষতিগ্রস্ত জমির মালিকদের ক্ষতিপূরণের টাকা প্রদানের ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রীর নির্দেশে একটি আইন বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। যার নাম হবে, বাংলাদেশ আইন বিশ্ববিদ্যালয়। মাদারীপুর জেলার শিবচরেই আমরা বিশ্ববিদ্যালয়টি করার পরিকল্পনা করেছি।

তিনি বলেন, এটি হবে দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয়। মূলত আমরা এসেছি বিশ্ববিদ্যালয়ের জন্য জমি পরিদর্শন করতে। আইন বিশ্ববিদ্যালয়ের জন্য শিবচরের বিভিন্ন স্থানে তিনটি জায়গা পরিদর্শন করেছি। স্থানগুলো হল- পদ্মা সেতুর কাছাকাছি কুতুবপুরে পদ্মা রেলস্টেশনের পাশে, পাঁচ্চর ইউনিয়নের বড় দোওয়ালী এবং শিবচর পৌরসভার চর শামাইল এলাকা।

আইনমন্ত্রী বলেন, উল্লেখযোগ্য স্থানগুলোর মধ্যে যেটি উপযুক্ত বলে মনে হবে সেখানেই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। কয়েক দিনের মধ্যেই আমরা জানিয়ে দেব কোন স্থানটিতে বাংলাদেশ আইন বিশ্ববিদ্যালয় স্থাপিত হবে। তবে আশা করি শিবচরেই স্থাপিত হবে এটি।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি। এছাড়াও অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ গোলাম সারোয়ার, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, মন্ত্রী মহোদয়ের একান্ত সচিব দীপঙ্কর রায়, মাদারীপুর জেলা প্রশাসক মারুফুর রশিদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, মাদারীপুর জেলা জজ (ভারপ্রাপ্ত) তারেক মইনুল ইসলাম ভুঁইয়া, মাদারীপুর নারী শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক জাকির হোসেন, মাদারীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ, মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম। শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. মো. সেলিম মিয়া, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, শিবচর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আতার হোসেন বেপারী আতাহার, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দিকা মুন্নি প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া