বুধবার, ১৮ মে ২০২২, ০৯:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাতিরঝিলে এ কেমন বাইকড্রাইভ (ভিডিও) আমিরাতগামীদের বিমানবন্দরে আর করোনা পরীক্ষা করতে হবে না তথ্যমন্ত্রী যখন গাড়িচালক ইকোপার্কের রোলার কোস্টার থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ ঈদের নামাজ আদায়ে বায়তুল মোকাররমে মুসল্লিদের ঢল ঈদযাত্রায় সিডিউল মেনে চলছে ট্রেন নাড়ির টানে ঢাকা ছাড়ছে মানুষ বায়তুল মোকাররমে ঈদ জামাতের সময়সূচি ২০২৩ সাল থেকে হবে না প্রাথমিক সমাপনী পরীক্ষা একজন দায়িত্বশীল পুরুষ মানুষ বেশি দামি : তিশা আন্তর্জাতিক মান মেনেই নির্মাণ হয়েছে মেট্রোরেল ৬ বিভাগে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দুদিন পর খুলেছে নিউমার্কেট ইঞ্জিনের ঢাকনা ছাড়াই উড়ল বিমান পর্যটকদের জন্য সুখবর দিল মালয়েশিয়া ট্রেন ও স্টেশন এলাকায় ধূমপান নিষিদ্ধ সারাদেশে চলছে ৫ হাজার সেতুর কাজ বগুড়ায় ভোট গণনার সময় হামলা: বিজিবির গুলিতে নিহত ৪ ওমিক্রনে প্রথম মৃত্যু যুক্তরাজ্যে

শাহজাদপুরে দরিদ্রের মাঝে ভিজিএফ’র অর্থ বিতরণ শুরু

সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট : রবিবার, ৯ মে, ২০২১
শাহজাদপুরে দরিদ্রের মাঝে ভিজিএফ'র অর্থ বিতরণ শুরু
শাহজাদপুরে দরিদ্রের মাঝে ভিজিএফ'র অর্থ বিতরণ শুরু

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পৌরসভাসহ ১৩ টি ইউনিয়নে ঈদ-উল -ফিতর উপলক্ষে ভিজিএফ কর্মসূচীর আওতায় দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে জনপ্রতি  ৪৫০ টাকা করে  আর্থিক সহায়তা প্রদান শুরু হয়েছে ।

শনিবার উপজেলার পৌরসভা ও কৈজুরী, গালা, হাবিবুল্লাহ নগর, কায়েমপুর, বেলতৈল, পোতাজিয়া, সোনাতনী  ও গাড়াদহ ইউনিয়নে এ অর্থ সহায়তা প্রদান করা হয়। অবশিষ্ট ৪ ইউনিয়নে আগামীকাল রোববার সকাল থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে বলে জানা গেছে।

এ দিন সকাল ১০ টায় কৈজুরী ইউনিয়ন পরিষদে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ শামসুজ্জোহা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুুল কালাম আজাদ  অর্থ বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন।

উপজেলার পৌরসভাসহ ১৩টি ইউনিয়নে মোট ৯০ হাজার ৮শ ১৯ জন মানুষ কে মাথা পিছু ৪৫০ টাকা করে দেয়া হচ্ছে। উপজেলায় মোট ৪ কোটি ৮ লক্ষ ৬৮ হাজার ৫শ ৫০ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আাজাদ।

এ ব্যাপারে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ শামসুজ্জোহা বলেন,  করোনাকালীন সময়ে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যাবস্থাপনা মন্ত্রনালয় কর্তৃক  বরাদ্দকৃত পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শাহজাদপুর উপজেলায় পৌরসভাসহ ১৩ টি ইউনিয়নে জনপ্রতি মানুষকে মাথা পিছু ৪৫০ টাকা করে দেয়া হচ্ছে। সরকারি নির্দেশা অনুযায়ী এ অর্থ বিতরন করা হচ্ছে । তিনি আরো বলেন এ অর্থ বিতরনে কোথাও কোন অনিয়মের অভিযোগ পেলে  তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

এ দিকে ঈদকে সামনে রেখে সরকারের এ বরাদ্দকৃত টাকা পেয়ে দুস্থ,  হতদরিদ্ররা বলেন, চরম দুঃসময়ে এ সহায়তা পেয়ে ভালো লাগছে।  এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শাহজাদপুরের মাটি ও মানুষের নেতা স্থানীয় এমপি আলহাজ্ব হাসিবুর রহমান স্বপনসহ সংশ্লিষ্টদের প্রতি আমরা কৃতজ্ঞ।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: