বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

শাবিপ্রবিতে বহিরাগত প্রবেশ নিয়ে শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

সিলেট জেলা প্রতিনিধি
আপডেট : শুক্রবার, ১৬ জুন, ২০২৩
শাবিপ্রবিতে বহিরাগত প্রবেশ নিয়ে শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

সিলেট জেলা প্রতিনিধি : 

বহিরাগত প্রবেশে নিষেধ করা নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

শুক্রবার (১৬ জুন) বিকেল ৫টা থেকে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এবং প্রধান ফটক সংলগ্ন দোকানপাট ভাঙচুর করা হয়। এতে আহত হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এবং বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা নেন ২৫-৩০ জন শিক্ষার্থী।

এ ঘটনায় হয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী, সহকারী প্রক্টর মোহাম্মদ মিজানুর রহমান, লোকপ্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. আশরাফ সিদ্দিকীসহ কয়েকজন সহকারী প্রক্টর, শিক্ষার্থী এবং নিরাপত্তারক্ষীরাও।

খোঁজ নিয়ে জানা যায়, বহিরাগতদের বিশ্ববিদ্যালয়ের ভেতরে ঢুকতে না দেওয়ায় সিকিউরিটি গার্ডের সঙ্গে বাগবিতণ্ডা হয় তাদের। একপর্যায়ে নিরাপত্তাকর্মীদের সঙ্গে খারাপ ব্যবহার করায় বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী তাদের ভেতরে যেতে বাধা দেয়। তর্কাতর্কির একপর্যায়ে শিক্ষার্থী ও স্থানীয় বহিরাগতদের মধ্যে হাতাহাতি হয়। এতে উভয়পক্ষ বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে মুখোমুখি অবস্থান নেয়। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ফটকের সামনের সড়ক অবরোধ করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বলেন, ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে বাধা দেওয়াকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে রয়েছে। আমরা পরবর্তীতে দুই পক্ষকে নিয়ে বসে আলোচনা করে এর সমাধান করবো।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মাসুদ রানা বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে বাধা দেন নিরাপত্তারক্ষীরা। এই বাধা দেওয়াকে কেন্দ্র করে স্থানীয়দের সঙ্গে একপর্যায়ে বাগবিতণ্ডায় জড়ান শিক্ষার্থীরা। তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া