বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন

শাকিবের নতুন সিনেমার নাম ঘোষণা

বিনোদন ডেস্ক
আপডেট : সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩
শাকিবের নতুন সিনেমার নাম ঘোষণা

বিনোদন ডেস্ক : 

একের পর এক নতুন সিনেমায় যুক্ত হচ্ছেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। কিছুদিন আগেই ভারতে ‘দরদ’ সিনেমার শুটিং শেষ করে দেশে ফিরেছেন এ অভিনেতা। এ ছাড়া শাকিবের মার্কিনি নায়িকাও শুটিং শুরু করতে দেশে এসেছেন। এসবের মধ্যেই নতুন সিনেমার ঘোষণা দিলেন তিনি। ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানকে নিয়ে নতুন সিনেমা বানাতে যাচ্ছেন ‘পরাণ’খ্যাত নির্মাতা রায়হান রাফী। সিনেমার নাম তুফান।

সোমবার (১১ ডিসেম্বর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠানের মাধ্যমে এ সিনেমাটির নাম ঘোষণা করা হয়।

রায়হান রাফী পরিচালিত শাকিব খানের নতুন সিনেমার নায়িকা এখনও চূড়ান্ত হয়নি। জানা গেছে, সিনেমাটি প্রযোজনা করছে আলফা আই, চরকি এবং পশ্চিমবঙ্গের স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ।

মারকাট অ্যাকশন ধাঁচের সিনেমায় শাকিব খানকে দেখতে মুখিয়ে আছেন দর্শকরা। নতুন সিনেমা ‘তুফান’ তেমনই ধুন্ধুমার ও হাইভোল্টেজ অ্যাকশন ধাঁচের সিনেমা।

শাকিব খান বলেন, আমরা যদি ভারতের সাউথ ও বলিউডের দিকে তাকাই, তারা কিন্তু এক হয়ে কাজ করছে। একত্র হয়েই বিশ্ববাজারে তারা নিজেদের সিনেমা তুলে ধরছে। আমিও এই স্বপ্নটা দেখতাম; দেশের সিনেমা কীভাবে অন্যান্য দেশে নিয়ে যাওয়া যায়। গত কোরবানির ঈদে কিন্তু সেটা কিন্তু প্রমাণ হয়ে গেছে। দেশের বাইরেও আমাদের ছবি সাফল্য পেয়েছে।

ঢালিউড তারকার স্বপ্ন, একদিন তার সিনেমাও ১০০ কোটি টাকা আয় করবে। সে বিষয়ে তার ভাষ্য, আমরা কিন্তু অধীর আগ্রহে বসে আছি, ১০০ কোটির ক্লাবে কবে যাবো। ওই দিন বেশি দূরে নয়, যেদিন আমাদের সিনেমার জন্য ১০০ কোটি টাকাও কম মনে হবে। উত্তর আমেরিকায় বাংলা সিনেমার প্রায় ২৫-৩০ লাখ দর্শকের একটা বাজার তৈরি হয়ে আছে। বাকি ছিল দুই ইন্ডাস্ট্রির সমন্বয়ে কাজ করা। এবার সেটাও হলো।

বক্তব্য শেষে মজার ছলে শাকিব আবদার করেন, সিনেমা যদি ১০০ কোটি টাকা আয় করে, তাহলে তাকে যেন ২৫ শতাংশ লভ্যাংশ দেওয়া হয়।

এ সময়ে সিনেমাটির নির্মাতা রাফী বলেন, সুরঙ্গ সিনেমা পর আমার অনেক বড় স্বপ্ন ছিলো বড় আয়োজনে সিনেমা বানানোর। সেটা এবার পূরণ হতে যাচ্ছে। দেশের বড় সুপারস্টারের সাথে কাজ করছি। এটা আমার অনেক বড় পাওয়া। বড় সুপারস্টারকে নিয়ে দেশের বড় সিনেমাটিই আমি উপহার দেব।

প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই-য়ের কর্ণধার শাহরিয়ার শাকিল বললেন, ‘এটা মূলত বাংলাদেশি সিনেমা। এতে তিনটি প্রতিষ্ঠান যুক্ত হয়েছে। এর মধ্যে একটি প্রতিষ্ঠানের (এসভিএফ) মূল মালিকানা ভারতের। ছবিটা ভারতের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশেই মুক্তি পাবে। তবে ছবিটা বাংলাদেশেরই।’

ওটিটি প্ল্যাটফর্ম চরকি’র প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনির ভাষ্য, করোনার সময় বলাবলি হয়েছিল যে, সিনেমা হলের দিন শেষ। কিন্তু সেটা আসলে হয়নি। কেননা সিনেমা হলো একটি এক্সপেরিয়েন্স, যেটা প্রেক্ষাগৃহে উপভোগ করা যায়। আর কোনও সিনেমা প্রেক্ষাগৃহে হিট হলে যে ওটিটিতে হবে না, তাও না। যেটার উদাহরণ ‘সুড়ঙ্গ’। এটা সিনেমা হলের পাশাপাশি চরকিতেও সুপারহিট হয়েছে।

এর আগে শাকিব খানকে নিয়ে ‘প্রেমিক’ নামের সিনেমা ঘোষণা দিয়েছিলেন পরিচালক রায়হান রাফী। কিন্তু শেষ পর্যন্ত সিনেমাটি শুটিংয়ে গড়ায়নি। এবার রাফীর নির্মাণে নতুন এই ছবিতে আসছেন শাকিব খান।

অন্যদিকে শাকিবের হাতে রয়েছে বেশ কিছু নতুন কাজ। ‘দরদ’ নামে অনন্য মামুনের নতুন সিনেমায় অভিনয় করছেন তিনি। এছাড়া শিগগিরই শুরু হতে যাচ্ছে হিমেল আশরাফের পরিচালনায় ‘রাজকুমার’ সিনেমার শুটিং। এমনকি বদিউল আলম খোকনের পরিচালনায় থেমে থাকা ‘আগুন’-এর শুটিংয়েও ফেরার কথা রয়েছে ঢাকাই সিনেমার এ সুপার স্টারের।

অন্যদিকে মঙ্গলবার (১২ ডিসেম্বর) থেকে শাকিব খানের ‘রাজকুমার’ সিনেমার শুটিং শুরু হবে। টানা শুটিংয়ের মধ্য দিয়ে বাংলাদেশের কাজ শেষ করবেন তিনি। এর পর বাকি অংশের শুট করতে পাড়ি দেবেন যুক্তরাষ্ট্রে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া