বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

ল্যাবের কারণে শাজাহান খানের মেয়ের ভুল রিপোর্ট

নিজস্ব প্রতিবেদক
আপডেট : সোমবার, ২৭ জুলাই, ২০২০
ল্যাব কর্তৃপক্ষের সংবাদ সম্মেলন

কম্পিউটারে ডাটা এন্ট্রি অপারেটরের ভুলের কারণে শাজাহান খানের মেয়ের করোনা রিপোর্টে সমস্যা হয়েছে বলে জানিয়েছে ল্যাব কর্তৃপক্ষ।
সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের মেয়ে ঐশী খানকে করোনা নেগেটিভ রিপোর্ট দেয়ার দায় নিয়েছে ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার।
সোমবার (২৭ জুলাই) দুপুরে এক সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির পরিচালক প্রফেসর ডা. আবুল খায়ের মোহাম্মদ শামসুজ্জামান দায় স্বীকার করে বলেন, ডাটা এন্ট্রি অপারেটরের ভুলের কারণে এই সমস্যা তৈরি হয়েছিল।

গত রোববার করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে লন্ডনে যাওয়ার জন্য বিমানবন্দরে শাজাহান খানের মেয়ে ঐশী খান। তবে অনলাইনের রিপোর্টের সঙ্গে তার হাতে থাকা করোনার রিপোর্টে মিল না পাওয়ায় ইমিগ্রেশন কর্মকর্তারা তাকে ফেরত পাঠান। সোমবার দুপুরে শাজাহান খান ও ঐশী খান স্বাস্থ্য অধিদফতরে উপস্থিত হয়ে মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের কাছে এ বিষয় লিখিত অভিযোগ দেন।

এর পরপরই ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারের পরিচালক সংবাদ সম্মেলন করেন।
তিনি বলেন, গত ২৫ জুলাই আমাদের প্রতিষ্ঠানে একটি প্রতিকূল পরিবেশ সৃষ্টি হয়েছিল। কেননা আমাদের এখানে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে কর্মরত মেডিক্যাল টেকনোলজিস্টরা একটি যৌক্তিক দাবি নিয়ে কর্মসূচি পালন করছেন। তারা কর্মবিরতি পালন করছিলেন।
সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আমরা প্রথমে কিছু সংখ্যক যাত্রীর ফলাফলের রিপোর্ট এবং রাত সাড়ে ৯টায় বাকি যাত্রীদের রিপোর্ট পাঠাই এমআইএস ইমিগ্রেশন এবং ডিএনসিসির ইমেইলে। যখন এই ডাটাগুলো আমাদের অপারেটররা এমআইএসের সফটওয়্যারে এন্ট্রি দেয়ার কাজ করে, প্রথম যাত্রার ইমেইলে প্রাক্তন মন্ত্রী শাজাহান খানের কন্যা ঐশী খানের রিপোর্ট ছিল। সেটি ভুলক্রমে ফলাফল লেখা ছিল নেগেটিভ। ওই নেগেটিভ রিপোর্ট আমাদের কম্পিউটার থেকে তৈরি করা হয়। আমাদের একজন অফিসার সেটি স্বাক্ষর করেন এবং ইমেইলে পাঠানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া