বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০১:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
করোনায় আক্রান্ত অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি এক মাসে নিয়ন্ত্রণ সম্ভব করোনা মহামারি: ডব্লিউএইচও প্রধান উড়ন্ত গাড়ি শিগগিরই আসছে যানজট থেকে বাঁচাতে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালে রোগী ভর্তি শুরু আরো এক সপ্তাহ বাড়ল চলমান ‘কঠোর লকডাউন’ শাহজাদপুরে নছিমন -হুন্ডা সংঘর্ষে  নিহত ২ প্রীতি জিনতা শাহরুখ খানের পারফরমেন্সে খুশি  রোববার থেকে চলবে সউদী এয়ারলাইনসের ফ্লাইট করোনা রোগীর আত্মহত্যা মুগদা হাসপাতালে শতভাগ সংক্রমণ ছড়িয়ে পড়েছিল কবরীর ফুসফুসে কোভিড ফ্রি ট্রেন সার্ভিস ইতালিতে কিংবদন্তি অভিনেত্রী কবরী আর নেই ৩য় দিনের লকডাউন: সড়কে ঢিলেঢালা বাজারে ভিড় বিএনপিই জনগণকে প্রতিপক্ষ বানিয়ে প্রতিশোধ নিচ্ছে পুরুষে আস্থাহীনতা কুকুরকে বিয়ে ব্রিটিশ মডেলের ! ম্যাচ হেরে শাহরুখের তোপের মুখে সাকিবরা ফরিদপুরে  ইটালী প্রবাসীকে কুপিয়ে খুন ‘ভুয়া’ ডক্টরেট ডিগ্রি নিয়ে যা বললেন মমতাজ বিশ্বে প্রথমবারের মতো যমজ শিশু জন্মের রেকর্ড ডেইরি বাংলা ফুডকে ২ লাখ টাকা জরিমানা

রেলে ১২ হাজার লোক নিয়োগে শিগগিরই বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১
রেলে ১২ হাজার লোক নিয়োগে শিগগিরই বিজ্ঞপ্তি
ফাইল ছবি

বাংলাদেশ রেলওয়ের জনবল সংকট কাটাতে ১০ থেকে ১২ হাজার লোক নিয়োগের বিজ্ঞপ্তি শিগগিরই দেয়া হবে। রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, আশা করছি রেলের জনবল ঘাটতির যে অভিযোগ আছে তা থেকে মুক্ত হতে পারব।

বৃহস্পতিবার রেল ভবন কনফারেন্স হলে অনুষ্ঠিত ‘রেলওয়ে স্টেশনসংলগ্ন আধুনিক পাবলিক টয়লেট নির্মাণ’ শীর্ষক প্রকল্প ও ওয়াশ (ডব্লিউএএসএইচ) কর্মসূচির উদ্বোধন শেষে তিনি এ কথা জানান।

রেলমন্ত্রী বলেন, বর্তমানে ১৩৭টি স্টেশন বন্ধ রয়েছে লোকবলের অভাবে। আমরা প্রথম ধাপে ১০ থেকে ১২ হাজার লোকবল একসঙ্গে নিয়োগ দেব রেলে, সেই পদক্ষেপ গ্রহণ করেছি। নিয়োগ দেয়ার পর তাদের প্রশিক্ষণ দেব।

আমরা আশা করছি, আগামী দুই থেকে তিন বছরের মধ্যে রেলের জনবল ঘাটতির অভিযোগ থেকে মুক্ত করতে পারব।

রেলের অবকাঠামোতেও ঘাটতি আছে জানিয়ে মন্ত্রী বলেন, সব ডাবল লাইন না হওয়া পর্যন্ত রেলের নিরাপত্তা ঝুঁকি থেকেই যাবে। আমরা একের পর এক উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করছি। রেলপথের আধুনিকায়ন করা হচ্ছে।
অজুহাত নয়, সবাইকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

রেলপথমন্ত্রী বলেন, স্টেশনগুলোতে পরিবেশবান্ধব ওয়াশ পরিষেবা কার্যক্রম পরিচালনা করা হবে। রেলওয়ে ও ওয়াটারএইডের মধ্যে এ বিষয়ে সমঝোতা হয়েছে। কমলাপুর স্টেশনে দুটি প্রকল্প নেয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকি স্টেশনগুলোতেও এ ধরনের প্রকল্প নেয়া হবে।

অনুষ্ঠানে রেলপথ সচিব মো. সেলিম রেজা, রেলওয়ে মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: