শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:২০ অপরাহ্ন

রূপগঞ্জে জমি দখলে নিতে জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
আপডেট : সোমবার, ২০ জুলাই, ২০২০

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গোলেনূর বেগম (৫৬) নামে এক নিরিহ নারীর জমি দখল নিতে প্রভাবশালী প্রতিপক্ষের লোকজন ওই জমিতে সীমানা প্রাচীর নির্মাণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এসময় বাধা দিতে গেলেও প্রতিপক্ষের লোকজন তাদের পিটিয়ে আহত করে বলেও অভিযোগ উঠেছে। এ ঘটনায় মামলা করতে গেলেও প্রভাবশালী প্রতিপক্ষের তদবিরে পুলিশও মামলা নেয়নি বলে অভিযোগ করেন ভুক্তভোগী পরিবারটি।

সোমবার সকালে গোলেনূর বেগম বাদী হয়ে জেলা পুলিশ সুপার, জেলা প্রশাসক, উপজেলা পরিষদের চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দেন। গোলেনূর বেগম উপজেলার কাঞ্চন পৌরসভার কালাদী এলাকার আব্দুল আওয়ালের স্ত্রী।

গোলেনূর বেগম জানান, তিনি কালাদী এলাকায় তার স্বামীর পৈত্রিক সূত্রে পাওয়া আরএস-৬১৬৩ দাগ ও ক্রয়কৃত আরএস-৬১৬২ দামের মোট ৯ শতাংশ জমি গোলেনূর বেগম নিজ নামে রেজিস্ট্রি করে নিয়ে নামে নামজারী করে শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে আসছেন।

গত পহেলা জুলাই একই এলাকার প্রতিপক্ষ আমিনুল, খোরশেদ, বিল্লাল, মহসীন, সহ অজ্ঞাত ১৫/২০ জন যুবক শ্রেণীর ভুমিদস্যু দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে জোরর্প্বূক জমি দখলে নিতে গোলেনূর বেগমের জমির চারদিকে সীমানা প্রাচীর নির্মাণের করতে যায়। এসময় গোলেনূর বেগম তাদেরকে বাধা প্রদান করতে গেলেও প্রতিপক্ষের লোকজন বাধা উপেক্ষা করেই জমির চারদিকে ২ ফুট সীমানা প্রাচীর গড়ে তোলেন।

এসময় প্রতিপক্ষের সন্ত্রাসীরা গোলেনূর ও তার পরিবারের দুইজনকে পিটিয়ে আহত করে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার স্থানীয় হাসপাতাল থেকে চিকিৎসা গ্রহণ করান।

ঐদিনই গোলেনূর বেগমসহ তার পরিবারের লোকজন থানায় অভিযোগ দায়ের করতে চাইলে থানা কর্তৃপক্ষ প্রভাবশালী প্রতিপক্ষের তদবিরে মামলা নিতে অনীহা প্রকাশ করেন।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: