শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

রানওয়েতে দুই বিমানের ভয়াবহ ধাক্কা!

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : বুধবার, ২৭ মার্চ, ২০২৪
রানওয়েতে দুই বিমানের ভয়াবহ ধাক্কা!

আন্তর্জাতিক ডেস্ক : 

বিমানবন্দরের রানওয়েতে দাঁড়িয়ে থাকা একটি বিমানে ধাক্কা দিয়েছে অপর একটি বিমান।

বুধবার (২৭ মার্চ) এ ঘটনা ঘটে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা বিমানবন্দরে।

বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছেন, রানওয়েতে দুটি বিমান বিপজ্জনকভাবে একে অপরের কাছাকাছি এসে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটে। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর মেলেনি।

ভারতীয় গণমাধ্যম বলছে, বুধবার সকালে কলকাতা বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার একটি বিমান রানওয়েতে প্রবেশের জন্য ছাড়পত্রের অপেক্ষায় দাঁড়িয়ে ছিল। তখন ইন্ডিগোর একটি বিমান এসে ধাক্কা দেয়। ফলে এয়ার ইন্ডিয়া বিমানটির ডানার একটি অংশ ভেঙে যায়। আর ইন্ডিগো বিমানেরও একটি ডানা ক্ষতিগ্রস্ত হয়।

দেশটির বিমান নিয়ন্ত্রণ সংস্থা ডিজিসিএ উভয় বিমানের চালককে সাময়িকভাবে অব্যাহতি দিয়েছে। আর পুরো বিষয়টি খতিয়ে দেখার জন্য তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে।

এক ডিজিসিএ কর্মকর্তা বলেন, আমরা বিষয়টি নিয়ে বিশদ তদন্তের নির্দেশ দিয়েছি। উভয় চালককে কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। গ্রাউন্ড স্টাফদেরও জিজ্ঞাসাবাদ করা হবে।

এই সংঘর্ষের কারণে কলকাতা এবং ধারভাঙ্গায় চলাচল করা ইন্ডিগো ৬ই ৬১৫২ ফ্লাইটটি বিলম্ব হয়। এ সময় যাত্রীদের বিশ্রামের ব্যবস্থা করা হয় এবং অন্য আরেকটি বিমানে করে যাত্রীদের গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করা হয়।

বার্তাসংস্থা এএনআই জানিয়েছে, এ ঘটনার পর ভারতের বেসরকারি বিমান চলাচল অধিদপ্তর (ডিজিসিএ) ইন্ডিগো এ৩২০ ভিটি-আইএসএস মডেলের বিমানটির দুই পাইলটকে তাৎক্ষণিকভাবে দায়িত্ব থেকে অপসারণ করে এবং বিশদ তদন্তের নির্দেশ দেয়। ইন্ডিগোর বিমানটিতে ১৩৫ জন যাত্রী ছিলেন। যার মধ্যে শিশু ছিল চারজন।

ইন্ডিয়া এক্সপ্রেসের এক মুখপাত্র দুর্ঘটনা সম্পর্কে বলেছেন, অপর একটি বিমানের উইংটিপের (ডানার উপরের অংশ) সঙ্গে আমাদের একটি বিমানের ঘষা লাগে। যেটি স্টেশনারি অবস্থায় ছিল এবং চেন্নাইয়ে যাওয়ার জন্য কলকাতা বিমানবন্দরের রানওয়েতে প্রবেশের অপেক্ষায় ছিল। বিমানটি পরবর্তীতে বে-তে ফিরে যায় এবং অধিকতর তদন্তের জন্য অপেক্ষা করছে। আমরা এ ব্যাপারে বিমানবন্দর কর্তৃপক্ষকে সহযোগিতা করছি। এই ঘটনার জন্য যেসব অতিথি ক্ষতিগ্রস্ত হয়েছেন আমরা তাদের কাছে ক্ষমা চাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া