রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০১:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বাংলাদেশ বা ভারত থেকে এসেছে করোনা: চীনের দাবি শিলটন এখনও ক্ষমা করেননি ম্যারাডোনাকে বিয়েতে জামাইকে একে ৪৭ উপহার শাশুড়ির (ভিডিও) ডাঙ্গা কামদিয়া মসজিদ ও মাদ্রাসা ভাঙার প্রতিবাদে মানববন্ধন যুবলীগ হবে সন্ত্রাস ও দুর্নীতিবাজ মুক্ত: নিক্সন চৌধুরী পৌর নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হলেন যারা স্বামীর সাথে বিচ্ছেদ নিয়ে যা বললেন শবনম ফারিয়া প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তি স্থাপন করবেন রোববার ম্যারা+ ডোনা = ম্যারাডোনার নামে জমজ দুই বোন নিজের নাম পাল্টে ‘তারা’ রাখলেন দীপিকা! ম্যারাডোনাকে শেষবারের মতো একটু দেখা করোনাভাইরাসের মধ্যেই নোরোভাইরাসের হানা রুপগঞ্জ গাউছিয়ায় হাটের দিনে লক্ষাধিক লোকের সমাগম টাঙ্গাইলে কোরআন অবমাননার প্রতিবাদে সড়ক অবরোধ আমতলীতে রোগীর চিকিৎসা করছে ওয়ার্ড বয় পৌরসভা নির্বাচনের দাবিতে আওয়ামী লীগের পথসভা ফরিদপুরে দুই দলের সংঘর্ষে আহত ২০  বদলে যাচ্ছে সদরঘাট ও বুড়িগঙ্গারপার ৮ লাখ টাকা দামের হীরা-মণি-মুক্তাখচিত মাস্ক নেপোলির সবাই ম্যারাডোনা ইউরোপা লীগের ম্যাচে!

রাতের ট্রেন ছিনতাইকারীদের অভয়ারণ্য

নিজস্ব প্রতিবেদক
আপডেট : সোমবার, ৯ নভেম্বর, ২০২০
রাতের ট্রেন ছিনতাইকারীদের অভয়ারণ্য
ফাইল ছবি

চলন্ত ট্রেনে প্রায়ই ঘটছে ছিনতাইয়ের ঘটনা। বিশেষ করে রাতের চলন্ত ট্রেন হয়ে উঠেছে ছিনতাইকারীদের অভয়ারণ্য। হরহামেশাই ঢাকা-নরসিংদী-ব্রাহ্মণবাড়িয়া রুটে ছিনতাইয়ের কবলে পড়ছেন যাত্রীরা। ৯ নভেম্বর সোমবার কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনে এমন একটি ঘটনার কথা বাংলাদেশ রেলওয়ে ফ্যান গ্রুপে জানিয়েছেন সানাউল্লাহ নামের এক যাত্রী।

তিনি লিখেছেন, ‘এটা আমি কি দেখলাম! ছবিতে ভদ্র মহিলার কোলে ব্যানিটি ব্যাগ রাখা ছিল। ব্যাগে ১০ হাজারের মত টাকা ছিল। কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটা মেথিকান্দা প্রবেশের প্রায় ১০ মিনিট আগে যখন ৭০/৭২ কিলো গতিতে ছুটছিল। জানালা দিয়ে হাত দিয়ে এক লোক ব্যাগ নিয়ে যায়। হাতগুলো উপর দিক থেকে প্রবেশ করে। আমরা সবাই যখন উৎসুক! খানিকবাদে জানালার পাশে ব্যাগটি আবার ঝুলতে থাকে, মহিলাকে এক ভাই বললেন, ব্যাগ! ব্যাগ! ব্যাগ! মহিলা ব্যাগটি গ্রহণ করলেন। ব্যাগে থাকা ১০ হাজার উধাও!’

আরও পড়ুন : পাথর কম নতুন রেললাইনে: দুর্ঘটনার ঝুঁকি

এ যেন সিনেমার পর্দায় দেখা ঘটনা বাস্তবে! মন্তব্যের ঘরে আহসান হাবিব উজ্জ্বল লিখেছেন, ‘এ ধরণের ঘটনা অহরহ ঘটে। ট্রেনের উপরে ৩ জন সম্মিলিত ভাবে এই কাজ করে। দুইজন ধরে থাকে আর একজন শুয়ে এঙ্গেল হয়ে এই কাজ করে। এর আগে সিলেট রুটে এক আপুর মোবাইল একইভাবে ছিনতাই করে ব্যাগ ফিরিয়ে দেয়া হয়েছিল।’

আব্দুল্লাহ আল মাসউদ নামের একজন লিখেছেন, ‘এটা নতুন না। আমি পারাবত এক্সপ্রেসে প্রায়ই দেখি। বিশেষ করে নরসিংদী আসলে এসব ঘটনা ঘটে।’ জুয়েল চৌধুর লিখেছেন, ‘একবার তূর্ণা নিশীথায় দেখছিলাম, এরকম ব্যাগ নিয়ে গিয়ে মোবাইল টাকা নিয়ে পরে ব্যাগে থাকা সার্টিফিকেট সহ ব্যাগটা ফেরত দেয়। উল্লেখ্য, ট্রেনের ছাদে ওঠা একেবারেই নিষিদ্ধ করেছে বাংলাদেশ রেলওয়ে। তবে অপরাধীরা ঠিকই সুযোগ খুঁজে উঠে যায়। তাদের রুখতে দরকার আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: