বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন

রাজপথে না নামলে কেউ দাবি আদায় করে দেবে না: নজরুল ইসলাম খান

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩
রাজপথে না নামলে কেউ দাবি আদায় করে দেবে না: নজরুল ইসলাম খান

নিজস্ব প্রতিবেদক : 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকার দাবি আদায়ে আন্দোলনকারীদের ওপর সশস্ত্র হামলা চালাচ্ছে। এ থেকে মুক্তি পেতে সবাইকে এক হয়ে নামতে হবে, নিজেদের ক্ষমতা প্রতিষ্ঠিত করতে হবে। রাজপথে না নামলে দাবি কেউ আদায় করে দেবে না, রাজপথে নামলেই দাবি আদায় সম্ভব।

শনিবার (২৩ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সম্মিলিত শ্রমিক পরিষদ (এসএসপি) আয়োজিত বর্তমান শ্রম পরিস্থিতি নিয়ে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

নজরুল ইসলাম খান বলেন, ট্রেড ইউনিয়নের নামে প্রতারণা করছে সরকার। এই প্রতারণার হাত থেকে ট্রেড ইউনিয়নকে বাঁচাতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, যে সরকার জনগণের অধিকার রক্ষা করে না, সম্মান দেয় না, তাদের সব কর্মকাণ্ডে অসহযোগিতা ও আগামী ৭ জানুয়ারির নির্বাচন বর্জন করতে হবে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার রাস্তা উন্মুক্ত করতে হবে।

তিনি আরও বলেন, আমরা যে আন্দোলন করছি, দেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিতেই শান্তিপূর্ণ আন্দোলন করছি।

ভোটারদের উদ্দেশে নজরুল ইসলাম খান বলেন, ‘ভোট কেন্দ্রে যাবেন না। বরং এই সময়টা ছেলেমেয়েদের সঙ্গে কাটাতে পারেন, নাতি-নাতনিদের সঙ্গে কাটাতে পারেন। আমরা সে জন্য শান্তিপূর্ণ অসহযোগ ও নির্বাচন বর্জনের আহ্বান জানিয়েছি। দেশের স্বার্থে এই নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনে আপনারা অংশ নেবেন এই অনুরোধ থাকল।

বিএনপির এই নেতা বলেন, এটা কি নির্বাচন? না রসিকতা না ফাজলামি! এগুলোর কোনো মানে হয়? আমরা জনগণের প্রতি আহ্বান জানাচ্ছি এই রসিকতা, এই খেলা, এই ফাজলামিতে যাবেন না।

আলোচনায় জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরসহ আরও অনেকে বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া