মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন

রাজধানীতে রিজভীর নেতৃত্বে বৃষ্টি ভেজা মিছিল-পিকেটিং

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
রাজধানীতে রিজভীর নেতৃত্বে বৃষ্টি ভেজা মিছিল-পিকেটিং

নিজস্ব প্রতিবেদক : 

আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, তফসিল বাতিল ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপি ঘোষিত দশম দফা সর্বাত্মক অবরোধের দ্বিতীয় দিনে বৃষ্টিতে ভিজে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেন দলের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায় শাহজাহানপুর মোড় থেকে শুরু হয়ে মিছিলটি পীরজঙ্গি মাজার মোড়ে গিয়ে শেষ হয়।

এ সময় বিএনপির নেতাকর্মীরা দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেন।

মিছিলে বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা. মো. রফিকূল ইসলাম, মানিকগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ড. খোন্দকার আকবর হোসেন (বাবলু), যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জুয়েল, ছাত্রদলের সাবেক সহসভাপতি তারেকুজ্জামান তারেক, মহানগর দক্ষিণ বিএনপি’র সাবেক সদস্য নাদিয়া পাঠান পাপন, রামপুরা থানা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক নীলুফার ইয়াসমীন নিলু, বিএনপি নেতা আশফাকুল ইসলাম মনু, ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক আহ্বায়ক জসিম সিকদার রানা, সহসভাপতি আরিফুল ইসলাম আরিফসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত প্রমুখ।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবরের মহাসমাবেশকে কেন্দ্র করে ঢাকায় পুলিশের সঙ্গে বিএনপির ব্যাপক সংঘর্ষ হয়। সেদিন এক পুলিশ সদস্য নিহত হন এবং অনেকে আহত হন। সমাবেশ ভন্ডুল করার প্রতিবাদে পরদিন হরতাল আহ্বান করে বিএনপি। ওইদিন বিএনপি মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার করা হয়। এর পরের কয়েকদিনে মির্জা আব্বাস, আমীর খসরু, মোয়াজ্জেম হোসেন আলালসহ বিএনপির শীর্ষ পর্যায়ের প্রায় সব কেন্দ্রীয় নেতাকে গ্রেপ্তার করা হয়।

এসব গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ৩১ অক্টোবর থেকে মোটামুটি লাগাতার অবরোধ কর্মসূচি দিয়ে আসছে বিএনপি। এর মধ্যে তফসিল ঘোষিত হওয়ায় এর প্রতিবাদে ২ দিন হরতাল পালন করা হয়। এখন নিয়মিতভাবে সপ্তাহের মঙ্গলবার বাদে বাকি চারদিন অবরোধ কর্মসূচি পালন করে আসছে বিএনপি ও তার যুগপৎ আন্দোলনের সঙ্গী দলগুলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া