শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

রাইদার চালকের ছিল না লাইসেন্স, বাসের ছিল না ফিটনেস

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
রাইদার চালকের ছিল না লাইসেন্স, বাসের ছিল না ফিটনেস

নিজস্ব প্রতিবেদক : 

রাজধানীর বিমানবন্দর সংলগ্ন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বেপরোয়া গতিতে চলমান রাইদা পরিবহনের বাসের চাপায় পিষ্ট হয়ে সিভিল এভিয়েশনের ইঞ্জিনিয়ার মাইদুল ইসলামের মৃত্যুর ঘটনায় চালককে গ্রেফতার করেছে র‌্যাব। তাকে গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে। দীর্ঘদিন থেকে বাসচালক হাসান মাহমুদ হিমেল (২৫) বাসটি চালালেও তার কোনো ড্রাইভিং লাইসেন্স ছিল না। সেই সাথে যে বাসটি চালাচ্ছিলেন সেটিরও কোনো ফিটনেস ছিল না।

শনিবার (২০ এপ্রিল) ভোরে র‌্যাব-১ ও র‌্যাব-৮ এর যৌথ অভিযানে ২৪ ঘণ্টার মধ্যে বরিশালের হিজলা থেকে চালক হিমেলকে গ্রেপ্তার করা হয়। তবে এখনও পলাতক বাসটির হেলপার। বিকেল সাড়ে ৫টার দিকে উত্তরায় র‌্যাব-১ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান র‌্যাব-১ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মাসুদ হায়দার।

র‌্যাব-১ এর এই কর্মকর্তা বলেন, কোনো যানবাহন চালানোর জন্য লাইসেন্স প্রয়োজন হয়। কিন্তু যাত্রীবাহী বাস চালানোর জন্য তার লাইসেন্স ছিল না। এমনকি গাড়িটির ফিটনেসসংক্রান্ত কাগজও ছিল না। তাকে গ্রেফতারের পর তার সহকারী সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করা হয়েছে। এখন তাকেও গ্রেফতারে অভিযান চলছে।

রাইদার চালকের নেই লাইসেন্স-বাসের ফিটনেস

র‌্যাব কর্মকর্তা আরও বলেন, দুর্ঘটনার পরপরই ঘাতক বাসের চালক মাহমুদ হাসান ও তার হেলপার ঘটনাস্থল থেকে পালিয়ে যান। চালক বরিশালের হিজলা উপজেলার হরিনাথপুর এলাকায় লুকিয়ে ছিলেন। সেখান থেকে তাকে গ্রেফতার করা হয়। হাসান ওই এলাকার হারুন অর রশিদের ছেলে।

র‌্যাব জানায়, শুক্রবার সকাল ১০টার দিকে উত্তরার সড়ক হয়ে নিহত প্রকৌশলী যাচ্ছিলেন। এসময় তাকে পেছন দিক থেকে রাইদা পরিবহনের একটি বাস ধাক্কা দেয় এবং তাকে চাকার নিচে পিষে

বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণাধীন অস্থায়ী বাউন্ডারি ভেঙে বাসটি ভেতরে ঢুকে যায়। এ ঘটনায় গুরুতর আহত প্রকৌশলী মাইদুল ইসলাম সিদ্দিকীকে উদ্ধার করে স্থানীয় লোকজন কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে চালক ও হেলপার পালিয়ে যান।

এদিকে নিহত ইঞ্জিনিয়ারের পরিবারের পক্ষ থেকে বিমানবন্দর থানায় একটি মামলা করা হয়েছে। সেই মামলায় চালক হাসানকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হচ্ছে বলে জানান র‌্যাব কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া